বাংলাদেশকে হারিয়ে সেমিতে ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৮ এএম, ২৬ জানুয়ারি ২০১৮

ভারত পরীক্ষা পাড় হতে পারলো না টাইগার যুবারা। ফলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে সাইফ বাহিনী। শেষচারের লড়াইয়ে ভারতের কাছে ১৩১ রানে হেরে গেছে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের কুইন্সটাউনে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ১৬ রানেই মনজতকে সাজঘরে ফেরান কাজী অনিক। দ্বিতীয় উইকেটে ঘুরে দাঁড়িয়ে ৮৬ রানের জুটি করেন প্রিতভি শাহ ও শুবমান গিল। প্রিতভি ৪০ রান করে সজঘরে ফিরলেও শুবমান তুলে নেন হাফ সেঞ্চুরি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৮৬ রান।

শেষ দিকে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও এক প্রান্ত ধরে খেলে হাফ সেঞ্চুরি তুলে নেন অভিষেক শর্মা। তার ৫০ রানের উপর ভর করে ২৬৫ রানের সংগ্রহ পায় ভারত। বাংলাদেশের বোলারদের মধ্যে কাজী অনীক নেন ৩ উইকেট। নাঈম হাসান ও সাইফ হাসান নেন ২টি করে উইকেট।

২৬৬ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। মাত্র ১২ রান করেই সাজঘরে ফিরে যান মোহাম্মদ নাঈম। বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি অধিনায়ক সাইফও। তার ব্যাট থেকেও আসে ১২ রান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। একপ্রান্ত ধরে খেলা পিনাক বিদায় নেন ৪৩ রান করে। দ্রুত সাজঘরে ফিরে যান হৃদয় (৯) ও আমিনুল (৩)। আফিফ কিছুটা ধরে খেলে ১৮ রান করলেও তা শুধু হারের ব্যবধানই কমিয়েছে। শেষ পর্যন্ত ১৩৪ রানে থামে বাংলাদেশের ইনিংস।

এমআর/এমএস