দ্বিতীয় টেস্টও খেলতে পারবেন না সাকিব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০০ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৬:১৯ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

দ্বিতীয় মেয়াদে টেস্ট অধিনায়ক হয়েও দর্শক হয়ে থাকতে হচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। দলকে নেতৃত্ব দেয়ার কাজটা তার বিলম্বিতিই হচ্ছে। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে আচমকা বাম হাতের কনিষ্ঠ আঙ্গুলের ছিড় ধরেছে। যে কারণে সেলাই করতে হয়েছে তার আঙ্গুলে। ফাইনালে যেমন বাকি ৫ ওভার বোলিং করতে পারেননি, ব্যাটিংটাও করা হয়নি তার। তখনই জানিয়ে দেয়া হয়েছিল, চট্টগ্রাম টেস্টে খেলতে পারছেন না সাকিব আল হাসান।

পরিবর্তে চট্টগ্রাম টেস্টে নেতৃত্ব দেবেন, সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। নতুন অধিনায়ক রিয়াদের নেতৃত্বে অবশ্য চট্টগ্রাম টেস্টে খারাপ খেলেনি বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে শেষ মুহূর্তে বীরোচিত ড্র করেই মাঠ ছেড়েছে মাহমুদউল্লাহ রিয়াদ অ্যান্ড কোং।

তবে ভক্তরা আশায় ছিলেন, ঢাকা টেস্টে ফিরছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডার ফিরলে, দল আরও উজ্জীবিত হয়ে উঠবে। হয়তো বা সিরিজটাও জিতে যেতে পারবে তারা; কিন্তু ভক্তদের জন্য হতাশার সংবাদ, ঢাকা টেস্টেও খেলতে পারছেন না সাকিব আল হাসান।

বাংলাদেশ দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জাগো নিউজকে জানিয়েছেন এ তথ্য। তিনি বলেন, ‘দ্বিতীয় টেস্টেও খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। কারণ, তার হাতের সেলাই এখনও কাটা হয়নি। সেলাই কাটা হবে, দ্বিতীয় টেস্ট শুরুরও ২দিন পর। অথ্যাৎ এখনও ৬-৭ দিন লাগবে সাকিবের হাতের সেলাই কাটতে।’

চট্টগ্রাম টেস্টের মত ঢাকা টেস্টেও বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে খালেদ মাহমুদ সুজনের আশা, টেস্ট সিরিজ মিস করলেও লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পুরোপুরি পাওয়া যাবে সাকিবকে। কারণ, তার আগেই সুস্থ হয়ে উঠবেন তিনি।

এআরবি/আইএইচএস/আরআইপি