ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলাই আসল লক্ষ্য : নারিন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮

সামনে ওয়েস্ট ইন্ডিজ দলের বড় চ্যালেঞ্জ, বিশ্বকাপ বাছাইপর্ব। এমন গুরুত্বপূর্ণ সময়েও দলের সঙ্গে থাকছেন না সুনীল নারাইন। ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ডের মতো ক্যারিবীয় এই অফস্পিনারও যে আপাতত জাতীয় দলে খেলতে চাইছেন না।

তবে কি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার আগ্রহ হারিয়ে ফেলেছেন নারিন? দেশের প্রতি কোনো দায়িত্ববোধই নেই? নারিন তো এমন অভিযোগ শুনতেই নারাজ। সাফ জানিয়ে দিলেন, দেশের হয়ে খেলাই তার আসল লক্ষ্য।

নারিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠেছিল। অ্যাকশন নিয়ে কাজ করছেন তিনি। এর মধ্যে বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগ খেলেছেন। কিন্তু নির্বাচকদের জানিয়ে রেখেছেন, তাকে যেন ওয়ানডেতে ডাকা না হয়।

সম্প্রতি ৫০ ওভারের ক্রিকেটে ফিরেছেন নারিন। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর হয়ে সোমবার হ্যাটট্রিকসহ ১০ রানে ৫টি উইকেট নিয়েছেন এই অফস্পিনার। অথচ ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলের বাইরে তিনি ২০১৬ সালের অক্টোবর থেকে।

তবে কি ওয়েস্ট ইন্ডিজের হয়ে আর খেলতে চান না? নারিনের উত্তর, 'ব্যাপারটা এমন নয়। আমি আন্তর্জাতিক ক্রিকেট এবং ৫০ ওভারের ম্যাচে ফিরতে তাড়াহুড়ো করতে চাই না। আমি মনে করি, এর আগে আমার ঘরোয়া ক্রিকেটে কিছু ৫০ ওভারের ম্যাচ খেলা উচিত। নিজেকে মানিয়ে নেয়ার জন্য।'

ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলাটাই মূল লক্ষ্য জানিয়ে নারিন বলেন, 'আমার ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলাই আসল লক্ষ্য। আপনাকে ক্রিকেটটা উপভোগ করতে হবে, যেখানেই খেলেন। তাই এখন ঘরোয়া ক্রিকেটে ৫০ ওভার খেলে দেখি, যদি স্বস্তি বোধ আর উপভোগ করি, তবে কেন নয় (জাতীয় দলে ফেরা)?'

এমএমআর/আইআই

আপনার মতামত লিখুন :