দ. আফ্রিকাকে হারিয়ে ওয়ানডে সিরিজ ভারতের

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:১১ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৩:৩৯ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

আগের ম্যাচ জিতে লড়াইয়ে ফেরার ইঙ্গিত দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে পরের ম্যাচেই রোহিত শর্মার সেঞ্চুরির উপর ভর করে ঘুরে দাঁড়িয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে ভারত।

পোর্ট এলিজাবেথে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয় ভারতের। দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মা মিলে গড়েন ৪৮ রানের জুটি। ব্যক্তিগত ৩৪ রান করে ধাওয়ান ফিরে যান। দ্বিতীয় উইকেটে কোহলির সঙ্গে ১০৫ রানের জুটি গড়েন রোহিত। তবে ৩৬ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরেন ভারত অধিনায়ক। কোহলির পর রাহানেও (৮) ফিরে যান রান আউট হয়ে।

চতুর্থ উইকেটে আয়ারের সঙ্গে ৬০ রানের জুটি গড়েন রোহিত। তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি। তবে ২ রানের ব্যবধানে ভারতের তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে স্বাগতিকদের খেলায় ফেরান লুঙ্গি নগিডি। ১২৬ বলে ১১টি চার ও চারটি ছক্কায় ১১৫ রান করে সাজঘরে ফেরেন রোহিত। পরের বলেই ফিরে যান পান্ডিয়া। আর পরের ওভারে ফেরেন আয়ার। পরে ফিরিয়ে দেন মহেন্দ্র সিং ধোনিকেও ফিরিয়ে দেন লুঙ্গি নগিডি। শেষ দিকে ভুবেনশ্বর ১৯ রান করলে ৭ উইকেট হারিয়ে ২৭৪ রানের সংগ্রহ পায় দলটি।

জবাবে ব্যাট করতে নেমে আমলার সঙ্গে ৫২ রানের জুটি গড়েন মারক্রাম। জাসপ্রিত বুমরাহ দক্ষিণ আফ্রিকার ভারপ্রাপ্ত অধিনায়ক মারক্রামকে (৩২) ফিরিয়ে ভাঙেন জুটি। এরপর দ্রুত ফিরে যান জেপি দুমিনি ও এবি ডি ভিলিয়ার্স। ডেভিড মিলারের সঙ্গে ৬২ রানের জুটিতে দলকে ম্যাচে ফেরান আমলা। তবে বিপজ্জনক মিলারকে বোল্ড করে জমে উঠা জুটি ভাঙেন লেগ স্পিনার যুজবেন্দ্র চেহেল।

আমলা ছিলেন বলে টিকে ছিল দক্ষিণ আফ্রিকার আশা। দলটি শেষ ৪ উইকেট হারায় মাত্র ৫ রানে। শেষ পর্যন্ত ক্লাসেনের ব্যাটে পরাজয়ের ব্যবধান কিছুটা কমায় দক্ষিণ আফ্রিকা। শেষ পর্যন্ত ২০১ রানে থামে স্বাগতিকদের ইনিংস। ৫৭ রানে ৪ উইকেট নেন কুলদীপ যাদব। চেহেল নেন ২ উইকেট।

এমআর/এমএস

আপনার মতামত লিখুন :