ধাওয়ানের উইকেট নিয়ে জরিমানার মুখে রাবাদা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

কাগিসো রাবাদাকে পুল করেছিলেন শেখর ধাওয়ান। বাউন্ডারির সামনে দাঁড়িয়ে ক্যাচটি সহজেই তালুবন্দী করেন আন্দেলো ফেহলুখায়ো। ভারতীয় ওপেনারকে সঙ্গে সঙ্গে হাত নাড়িয়ে 'বাই-বাই' বলে দেন দক্ষিণ আফ্রিকান পেসার। যার জন্য এবার জরিমানা গুনতে হচ্ছে তাকে।

ধাওয়ানকে আউট করার পর বিদায় বলার কারণে ম্যাচ ফির ১৫ ভাগ জরিমানা হয়েছে রাবাদার। সঙ্গে পেয়েছেন একটি ডিমেরিট পয়েন্ট। যাতে প্রোটিয়া এই পেসারের নামের পাশে মোট জমা হয়েছে পাঁচটি ডিমেরিট পয়েন্ট।

আইসিসির নিয়ম অনুযায়ী, প্রতিটি ডিমেরিট পয়েন্টের মেয়াদ ২৪ মাস। চারটি ডিমেরিট পয়েন্টে এক ম্যাচের নিষেধাজ্ঞা, আটটি হলে নিষেধাজ্ঞার সময়টা হবে আরও বড়।

চারটি ডিমেরিট পয়েন্ট পাওয়ার পরই ২০১৭ সালের মাঝামাঝি সময়ে ইংল্যান্ডের বিপক্ষে এক টেস্টে নিষিদ্ধ ছিলেন রাবাদা। ওই বছরে ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে এক ওয়ানডেতেই তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন এই পেসার।

যদি ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহের আগে মোট আটটি ডিমেরিট পয়েন্ট পেয়ে যান রাবাদা, তবে দুই টেস্ট কিংবা এক টেস্ট আর দুইটি ওয়ানডে/টি-টোয়েন্টি অথবা ৪টি ওয়ানডে/টি-টোয়েন্টিতে নিষিদ্ধ থাকবেন। ফিকশ্চার অনুযায়ী যেটা আগে পড়বে, সেটাতে নিষিদ্ধ থাকবেন

এমএমআর/আইআই

আপনার মতামত লিখুন :