প্রথম শ্রেণির ক্রিকেটে স্বেচ্ছা নির্বাসনে আদিল রশিদ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

প্রথম শ্রেণির ক্রিকেট থেকে স্বেচ্ছা নির্বাসনে যাচ্ছেন আদিল রশিদ। কমপক্ষে এক বছরের জন্য এই ফরমেটের বাইরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের এই লেগস্পিনার। তার বদলে ২০১৮ মৌসুমটায় ইয়র্কশায়ারের সঙ্গে সাদা বলের ক্রিকেট খেলার চুক্তি করেছেন তিনি।

আদিল রশিদ ইংল্যান্ডের ওয়ানডে আর টি-টোয়েন্টি দলের নিয়মিত সদস্য। তিনি মনে করছেন, সীমিত ওভারের ফরমেটেই মনোযোগ দেয়াটা ভালো হবে তার জন্য, সেটা ঘরোয়া ক্রিকেট হোক কিংবা আন্তর্জাতিক।

এমনিতেও অবশ্য ইংল্যান্ড টেস্ট দলে খুব একটা সুযোগ পান না আদিল রশিদ। জাতীয় দলের হয়ে ১০টি টেস্ট খেলেছেন তিনি, সবগুলোই দেশের বাইরে। এই ফরমেটে ৪২.৭৮ গড়ে ৩৮ উইকেট তার নামের পাশে। ২০১৬ সালের শেষদিকে ভারত সফরে ব্যয়বহুল বোলিংয়ের পরই টেস্ট দল থেকে বাদ পড়েন এই লেগস্পিনার।

রশিদ মনে করছেন, এই মুহূর্তে সাদা বলের ক্রিকেটে মনোযোগ দেয়াই তার জন্য ভালো হবে। ইংলিশ লেগস্পিনার বলেন, ‘ক্যারিয়ারের এই সময়ে এসে মনে হচ্ছে, সাদা বলের ক্রিকেটটাই আমি উপভোগ করছি বেশি। এখানে আমি সেরা। মনে হচ্ছে, এখানে উন্নতি করতে পারব এবং অনেক কিছু করে দেখাতে পারব।’

তবে কি টেস্ট ফরমেট থেকে অবসর নেয়ার কথা ভাবছেন? আদিল রশিদ অবশ্য তেমনটাও বলছেন না। লাল বলের ক্রিকেট থেকে আপাতত বিরতি নেয়ার কথা বলছেন তিনি, ‘সামনের মৌসুমে অনেক খেলা আছে, দেখা যাক (সাদা বলে) কেমন করি। তবে আমি লাল বলের ক্রিকেটকে শেষ বলছি না। আমি শুধু বলছি, এই গ্রীষ্মে সাদা বলে মনোযোগ দেব এবং দেখব এটা আমাকে কোথায় নিয়ে যায়।’

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :