পিএসএলে অভিষেক ম্যাচেই চমক মোস্তাফিজের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

আন্তর্জাতিক ক্রিকেটে তার আবির্ভাবই চমক দেখিয়ে। এরপর মাঝে কয়েকটা দিন চোটের সঙ্গে লড়াইয়ে ছন্দ হারিয়ে ফেলেন মোস্তাফিজুর রহমান। তবে সাম্প্রতিক সময়ে আবারও সেই ছন্দ ফিরে পাওয়ার লক্ষণ দেখা যাচ্ছে বাংলাদেশের কাটার মাস্টারের।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ সিরিজে বেশ ভালো বোলিং করেছেন। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) নিজের অভিষেক ম্যাচেও সেই ধারাটা ধরে রেখেছেন মোস্তাফিজ। লাহোর কালান্দার্সের হয়ে প্রথম ম্যাচেই দুর্দান্ত বোলিং করেছেন বাঁহাতি এই পেসার।

দুর্ভাগ্য মোস্তাফিজের, নিজে ভালো করলেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় তার দল জিততে পারেনি। প্রথমে ব্যাট করা মুলতান সুলতানস কুমার সাঙ্গাকারা (৪৪ বলে ৬৩) আর শোয়েব মালিকের (২৮ বলে ৪৮) ব্যাটে চড়ে ৫ উইকেটে ১৭৯ রানের বড় সংগ্রহ পায়। জবাবে ১৬ বল বাকি থাকতেই ১৩৬ রানে গুটিয়ে যায় লাহোর কালান্দার্স। ব্যাট হাতে শুন্য রানে অপরাজিত ছিলেন মোস্তাফিজ।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ছিল মুলতান সুলতানস। প্রতিপক্ষের রানের গতি কমাতে পঞ্চম ওভারেই মোস্তাফিজকে আক্রমণে নিয়ে আসেন লাহোর অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। বাংলাদেশি কাটার মাস্টার ওভারটি শুরুই করেন ডট দিয়ে।

কিন্তু পরের বলটাই উইকেটরক্ষক ধরতে না পারলে বাই চার হয়ে যায়। ওভারের পঞ্চম বলটায় ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে চার মেরে দেন কুমার সাঙ্গাকারা। সবমিলিয়ে মোস্তাফিজের প্রথম ওভারে ১০ রান হয়ে যায়।

তবে এমন শুরুর পরও ঘাবড়ে যাননি মোস্তাফিজ। ইনিংসের ১১তম ওভারে তাকে দ্বিতীয়বার বোলিংয়ে আনেন ম্যাককালাম। এবার প্রথম বলেই উইকেট। দারুণ খেলতে থাকা আহমেদ শেহজাদকে লেগ সাইডে উইকেটের পেছনে ক্যাচ বানান মোস্তাফিজ। ওই ওভারে একটি বাউন্ডারি হজম করলেও মোট ৫টি ডট দেন বাঁহাতি এই পেসার।

এরপর আরেকটি বিরতি দিয়ে মোস্তাফিজকে ১৭তম ওভারে নিয়ে আসেন ম্যাককালাম। ওই ওভারে দ্বিতীয় বলে ছক্কা হলেও সাঙ্গাকারার গুরুত্বপূর্ণ উইকেটটি তুলে নেন মোস্তাফিজ। সবমিলিয়ে দেন ১০ রান।

১৯তম ওভারে তো মোস্তাফিজকে খেলতে রীতিমত ঘাম ঝড়েছে মুলতানের ব্যাটসম্যানদের। হাতে ৬ উইকেট নিয়ে যে ওভারে রানের ফোয়ারা ছুটানোর কথা তাদের, সে ওভারে ৪টি ডট দেন বাংলাদেশি পেসার। আসে মাত্র ৩ রান।

সবমিলিয়ে ৪ ওভারে ২২ রানে ২টি উইকেট মোস্তাফিজের। পিএসএল অভিষেকে এর চেয়ে ভালো শুরু কি আর হতে পারতো 'দ্য ফিজ'-এর!

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :