বাংলাদেশের থেকে মানসিকভাবে এগিয়ে থাকব : হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৬ পিএম, ০৫ মার্চ ২০১৮

অপেক্ষার পালা শেষ। আর কয়েক ঘন্টা পরই মাঠে গড়াবে নিদাহাস টি-টোয়েন্টি ট্রফি। ত্রিদেশীয় এই সিরিজে স্বাগতিক শ্রীলঙ্কার সঙ্গে থাকছে বাংলাদেশ আর ভারত। এই তিন দলের মধ্যে শক্তিমত্তায় এগিয়ে কে? লঙ্কান দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলছেন ভারতের নামটিই। আরেক প্রতিপক্ষ বাংলাদেশের থেকে তার দল মানসিকতায় এগিয়ে থাকবে, মনে করছেন তিনি।

মঙ্গলবার টুর্নামেন্টের উদ্বোধনী দিনে মাঠে নামবে ভারত আর শ্রীলঙ্কা। বাংলাদেশের মাটিতে সর্বশেষ সিরিজে যদিও বেশ ভালো ফল নিয়ে গেছে লঙ্কানরা, তবে সাম্প্রতিক সময়ে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে রেকর্ডটা একদইম ভালো নয় তাদের।

সর্বশেষ সাত টি-টোয়েন্টির মধ্যে শ্রীলঙ্কাকে সব কটিতেই হারিয়েছে ভারত। র্যাংকিংয়েও বিস্তর ফারাক। ভারত যেখানে তিন নাম্বারে, লঙ্কানদের অবস্থান আটে। মঙ্গলবারের ম্যাচে প্রতিপক্ষকে এগিয়ে রাখতে তাই বিন্দুমাত্র কার্পন্য করছেন না হাথুরুসিংহে। বাংলাদেশের সাবেক কোচ বলেছেন, ‘যদি র্যাংকিংয়ের দিকে তাকান, তবে ভারত এই টুর্নামেন্টে সবার উপরে। তাই অন্য দলগুলোর বিপক্ষে তারাই এগিয়ে থেকে মাঠে নামবে।’

এবার অবশ্য শ্রীলঙ্কায় বলতে গেলে দ্বিতীয় সারির দল পাঠিয়েছে ভারত। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি নেই, নেই অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনি কিংবা হালের সেনসেশন হার্দিক পান্ডিয়া। একাদশের নিয়মিত সদস্য জাসপ্রিত বুমরাহ আর ভুবনেশ্বর কুমারকেও দেখা যাবে না নিদাহাস ট্রফিতে।

তবে ভারতের এই দলটিকেও শক্তিশালী মানছেন হাথুরু। আর টুর্নামেন্টের আরেক দল বাংলাদেশের থেকে তারা মানসিকতায় এগিয়ে থাকবেন, বলছেন এই কোচ, ‘ভারতের পক্ষে যেই খেলুক, এটা এখনও শক্তিশালী দল। আমাদের ভালো শুরু করতে হবে, কারণ আমরা ঘরের মাঠে ভালো খেলছি না। বাংলাদেশের সঙ্গে আমরা গত সিরিজে জিতেছি, তাই মানসিকভাবে এগিয়ে থাকব।’

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :