পরকীয়ায় অভিযুক্ত শামি আবারও ভারতীয় বোর্ডের চুক্তিতে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ২২ মার্চ ২০১৮
পরকীয়ায় অভিযুক্ত শামি আবারও ভারতীয় বোর্ডের চুক্তিতে

স্ত্রী হাসিন জাহানের অভিযোগে রীতিমত প্রাণ যায়যায় অবস্থা হয়ে গিয়েছিল ভারতীয় পেসার মোহাম্মদ শামির। পুলিশি ঝামেলা তো আছেই, এর সঙ্গে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ কাঁধে নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার দুঃসংবাদও শুনেছিলেন তিনি। অবশেষে এই পেসারকে চুক্তিতে ফিরিয়েছে বিসিসিআই। ক্যাটাগরি 'বি'তে রাখা হয়েছে তাকে।

স্ত্রী হাসিন জাহান শামির বিরুদ্ধে কয়েকটি মামলা দিয়েছেন। বিষ খাইয়ে হত্যার চেষ্টা, পরকীয়াসহ তার নানা অভিযোগের প্রেক্ষিতে শামির বিরুদ্ধে প্রতিবেদন দায়ের করে কলকাতা পুলিশ। ওই তদন্ত চলছে। এর মধ্যেই এই পেসারকে চুক্তিতে ফিরিয়েছে বিসিসিআই।

কারণ জানতে চাওয়া হলে আইপিএলের চেয়ারম্যান রাজিব শুক্লা বলেন, ‘আমরা উদ্বিগ্ন ছিলাম এন্টি করাপশন ইউনিটের তদন্ত নিয়ে, তার (শামি) ব্যক্তিগত জীবন নিয়ে নয়।’

শামির বিরুদ্ধে অভিযোগ ছিল, দুবাইয়ে এক পাকিস্তানি নারীর মাধ্যমে তাকে টাকা পাঠায় যুক্তরাষ্ট্রের এক নাগরিক। তবে বৃহস্পতিবার এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, এই অভিযোগের প্রেক্ষিতে শক্ত কোনো প্রমাণ খুঁজে পায়নি বিসিসিআইয়ের এন্টি করাপশন ইউনিট। এতেই বোর্ডের চুক্তিতে ফিরেছেন এই পেসার।

এমএমআর/পিআর