বৃষ্টির দিনে উইলিয়ামসনের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২৩ মার্চ ২০১৮

অকল্যান্ড টেস্টের দ্বিতীয় দিনে বৃষ্টির কারণে খেলা হলো মোটে ২৩.১ ওভার। তবে মেঘে ঢাকা দিনে ঠিকই আলো ছড়ালেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তুলে নিলেন ১৮তম টেস্ট সেঞ্চুরি। মার্টিন ক্রো আর রস টেলরকে ছাড়িয়ে এখন দেশের হয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক তিনিই।

সেঞ্চুরি করে অবশ্য বেশিদূর এগোতে পারেননি উইলিয়ামসন। দিবারাত্রির টেস্টটিতে চা-বিরতির পর জেমস অ্যান্ডারসনের বলে এলবিডব্লিউ হয়ে তিনি ফিরেছেন ১০২ রানে। ২২০ বলের চোখ ধাঁধানো ইনিংসে ১১টি চার আর ১টি ছক্কা হাঁকিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

তবে দলীয় অধিনায়ককে হারালেও দারুণ দৃঢ়তা দেখিয়েছেন হেনরি নিকোলস। অফস্ট্যাম্পের বাইরের বলগুলো খেলার চেষ্টাই করেননি তিনি। কিন্তু ভুল জায়গায় পড়া বলগুলোর সদ্ব্যবহার করতে কার্পন্য করেননি কিউই এই ব্যাটসম্যান। ১৪৩ বলে ৩ বাউন্ডারিতে দিনশেষে তিনি অপরাজিত আছেন ৪৯ রানে।

নিকোলসের সঙ্গে আছেন ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজে বিপক্ষে টেস্ট মিস করা বিজে ওয়াটলিং। তিন বাউন্ডারিতে ১৭ রানে অপরাজিত আছেন তিনি।

সবমিলিয়ে দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ড তুলেছে ৪ উইকেটে ২২৯ রান। প্রথম ইনিংসে মাত্র ৫৮ রানে গুটিয়ে যাওয়া ইংল্যান্ডের থেকে স্বাগতিকরা এখন এগিয়ে আছে ১৭১ রানে।

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :