শেরে বাংলায় কাল সাকিব-মাহমুদউল্লাহর অন্যরকম লড়াই

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ২৮ মার্চ ২০১৮

জাগো নিউজের পাঠকরা আগেই জেনে গিয়েছিলেন, সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদ প্রদর্শনী টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ খেলবেন। আগামীকালই সে ম্যাচ। যাতে মুখোমুখি হবেন দেশের ক্রিকেটের দুই অন্যতম শীর্ষ তারকা।

মাহমুদউল্লাহ নেতৃত্ব দেবেন বিসিবি সবুজ দলের। আর সাকিব লাল দলের ক্যাপ্টেন। মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে বৃহস্পতিবার বিকাল পাঁচটায় শুরু হবে ওই টি-টোয়েন্টি ম্যাচটি।

আগেই জানা যে তিন দল সুপার লিগে ওঠেনি, আবার রেলিগেশন লিগেও নেই - সেই মোহামেডান, প্রাইম ব্যাংক ও শাইন পুকুরের ক্রিকেটারদের নিয়েই সাজানো হয়েছে বিসিবি সবুজ ও লাল দল।

প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগ চলছে। আর রেলিগেশন লিগ শুরু কাল থেকে। তার মধ্যে হঠাৎ কেন এই আয়োজন? আজ (বুধবার) সকালে জাগো নিউজের সঙ্গে আলাপে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু তার ব্যাখ্যা দিয়েছিলেন।

নান্নু বলেছিলেন, ‘সুপার ও রেলিগেশন লিগের মাঝখানে থাকা তিন দলের ক্রিকেটাররা একদম অলস সময় কাটাচ্ছেন। তাদের খেলার মধ্যে রাখতেই দুটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হয়েছে। ক্রিকেট অপারেশন্স কমিটি থেকে আমাদের দুটি দল সাজিয়ে দিতে বলা হয়েছে। আমরা আজই মোহামেডান, প্রাইম ব্যাংক ও শাইন পুকুর থেকে ক্রিকেটার বাছাই করে দুটি দল সাজিয়ে দিবো।’

প্রসঙ্গতঃ সুপার সিক্সে মাঠে নেই সাকিব, তামিম, মাহমুদউল্লাহ, সাব্বির ও মোস্তাফিজ। সাকিবের মোহামেডান, তামিমের কলাবাগান ক্রীড়া চক্র ও মাহমুদউল্লাহর প্রাইম ব্যাংক সুপার লিগেই ওঠেনি। তাই তাদের খেলার প্রশ্নও আসে না।

তামিমের দল কলাবাগান অবশ্য রেলিগেশন লিগ খেলছে। যা শুরু আগামী কাল থেকে। দেশসেরা ওপেনার রেলিগেশন লিগে ব্যাট হাতে নামতেন কি না সন্দেহ। কিন্তু এখন সে সংশয় অমূলক। কারণ হাঁটুর ইনজুরিতে এমনিতেও ছয় সপ্তাহ মাঠের বাইরে তামিম।

তবে বাঁ-হাতের কনিষ্ঠা আঙুলের ইনজুরি কাটিয়ে সাকিব এখন সুস্থ। পিএসএল শেষে মাহমুদউল্লাহ রিয়াদও ফ্রি। সাব্বির ঘরোয়া ক্রিকেটের নিষিদ্ধ, তাই তার খেলার প্রশ্নই আসে না। মোস্তাফিজ ফিটনেসে ঘাটতি দেখিয়ে বিশ্রামে। তার দল প্রাইম দোলেশ্বর সুপার লিগ খেললেও জাতীয় দলের ফিজিওর সুপারিশে বিশ্রামে কাটার মাস্টার।

বিসিবি সবুজ : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মেহেদি মারুফ, আল আমিন, সাদমান ইসলাম, আরিফুল হক, নাহিদুল ইসলাম, ইরফান শুক্কুর, তাইজুল ইসলাম, শুভাশিস রায়, দেলওয়ার হোসেন, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, সাঈদ সরকার।

বিসিবি লাল : সাকিব আল হাসান (অধিনায়ক), রনি তালুকদার, জাকির হাসান, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, শুভাগত হোম চৌধুরী, মোহাম্মদ সাইফুদ্দিন, রুবেল হোসেন, কাজী অনীক, মোহাম্মদ আজিম, রাইয়ান উদ্দিন, জনি তালুকদার, সাব্বির হোসেন।

এআরবি/এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :