এবার বিকেএসপিতে শান্ত-নাসিরের জোড়া সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৮ পিএম, ০৫ এপ্রিল ২০১৮

কয়েকদিন ধরেই আলোচনায় আবাহনী-রূপগঞ্জের ম্যাচ। অঘোষিত এই ফাইনাল ম্যাচটি কেন বিকেএসপিতে? শেরে বাংলায় হলে কি সমস্যা ছিল? এমন অনেক প্রশ্নের মাঝে বিকেএসপিতে মাঠে গড়াল দুই দলের অলিখিত এই ফাইনাল ম্যাচ। আর এমন ম্যাচে মাঠে নেমেই জ্বলে উঠলো নাজমুল হাসান শান্ত ও নাসিরের ব্যাট। দুইজনেই দেখা পেলেন সেঞ্চুরি। আর জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে আবাহনী।

বিকেএসপিতে টস হেরে ব্যাট করতে নেমে ঝড়ো সূচনা এনে দেন ওপেনার আনামুল বিজয়। ৫১ বলে ৮ চার ও ১ ছয়ে ৫৭ করে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান। দ্রুত বিদায় নেন হানুমা বিহারি (৬) ও মোহাম্মদ মিঠুন (১)। তৃতীয় উইকেটে শান্তকে সঙ্গে নিয়ে গড়েন ১৮৭ রানের জুটি।

নাসির শুরুতে কিছুটা স্লো ব্যাটিং করলেও পরে বোলারদের উপর চড়াও হয়ে তুলে নেন দুর্দান্ত সেঞ্চুরি। ৫৬ বলে হাফ সেঞ্চুরির পর শতরান তুলে নেন ৭৯ বলে। অর্থাৎ বাকি ৫০ রান করতে নাসির খেলেন মাত্র ২৩ বল। শেষ পর্যন্ত ১২৯ রান করে সাজঘরে ফেরেন আবাহনীর এই অধিনায়ক। তার ইনিংসটি সাজানো ১৫ চার ও ৪ ছক্কায়।

এদিকে নাসিরের পর সেঞ্চুরির দেখা পান শান্তও। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের চলতি আসরে এটা তার চতুর্থ সেঞ্চুরি। পাঁচ সেঞ্চুরি করে মৌসুমে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড গড়েছেন আশরাফুল। ৪৩ বলে ৫০ করার পর শান্ত ১০০ করেন ৯৭ বল।

এমআর/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]