টানা দু’বার চ্যাম্পিয়ন দলের অধিনায়ক নাসির

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪০ পিএম, ০৫ এপ্রিল ২০১৮

জাতীয় দলের হয়ে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা না থাকলেও নাসির হোসেনের ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন দলকে নেতৃত্ব দিয়ে মাথা পাকিয়ে ফেলেছেন ইতিমধ্যেই শুধু তাই নয়, নাসির নেতৃত্বে শিরোপা উঠেছে তার দলের হাতে। দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে টানা দু’বার শিরোপা উঠেছে জাতীয় দলের অলরাউন্ডার নাসির হোসেনের হাতে।

গত বছর নাসির হোসেন অধিনায়ক ছিলেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের। তার নেতৃত্বে শুরু থেকেই প্রিমিয়ার ক্রিকেটে অসাধারণ পারফম্যান্স করতে থাকে গাজী গ্রুপ ক্রিকেটার্স। নাসির নিজের ছিলেন দলের অন্যতম সেরা পারফরমার। নেতৃত্বেও ছিলেন বেশ এগিয়ে। যার কারণে, নাসিরের হাতেই উঠেছিল ২০১৭ সালের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের শিরোপা।

২০১৮ সালের প্রিমিয়ার লিগের জন্য অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রাফটে নাসির হোসেনকে পেয়ে যায় আবাহনী। শুধু নাসির কেন, এই দলটিতে ছিল তারকার ছড়াছড়ি। মাশরাফি বিন মর্তুজা, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিথুন, সাইফ হাসানের মত ক্রিকেটার। যদিও মাশরাফি এবং এনামুল হক বিজয়কে প্লেয়ার ড্রাফটের পর অন্য ক্লাব থেকে নিয়ে এসেছে আবাহনী।

এত বড় বড় তারকার সমাহার থাকলেও আবাহনী নেতৃত্বের আর্মব্যান্ড তুলে দেয় নাসিরের হাতে। মাশরাফির মত নেতা থাকার পরও নাসিরেই আস্থা রাখে ধানমন্ডির ক্লাবটি। যদিও নাসিরকে পেছন থেকে সর্বাত্মক সহযোগিতা করেছেন মাশরাফি নিজে। অধিনায়ক হয়েও ছায়া অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

মাশরাফি, বিজয়, মিরাজ, মিথুন, তাসকিনদের নেতৃত্ব দিয়ে নাসির শেষ পর্যন্ত আবাহনীকে উপহার দিয়েছেন ১৯তম লিগ শিরোপা। একই সঙ্গে টানা দ্বিতীয় বছর শিরোপাজয়ী অধিনায়ক হিসেবে গৌরবের খাতায় নাম লিখে ফেললেন নাসির। শেষ ম্যাচে তো ১২৯ রানের পাশাপাশি ২ উইকেট নিয়ে আবাহনীর জয়ের নায়কে পরিণত হন তিনি।

আইএইচএস/জেআইএম