বিখ্যাত হওয়ার পথে আফগানিস্তানের আরেক বিস্ময় স্পিনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৪ পিএম, ০৯ এপ্রিল ২০১৮

কদিন আগেও রশিদ খানের নামটি বললে চিনতেন না অনেকেই। আফগানিস্তান ক্রিকেটে ঝলক দেখানোর পর আইপিএলের সুবাদে সেই রশিদই এখন ক্রিকেট বিশ্বের আলোচিত এক নাম। মাত্র ১৯ বছর বয়সেই বিখ্যাতের তকমা লেগে গেছে এই লেগস্পিনারের উপর। তারই দেখানো পথে উঠে আসছেন আফগান ক্রিকেটের আরও এক বিস্ময় স্পিনার, মুজিব উর রহমান।

এমনিতেই আফগানিস্তানের মতো ছোট দলের খেলোয়াড়। বয়সটাও মাত্র ১৭ বছর। এই বয়সেই আইপিএলের মতো আসরে মুজিব উর রহমানের সুযোগ পাওয়া যে কেবল প্রতিভার জোরেই, আন্দাজ করা যাচ্ছে।

প্রতিভার ঝলক দেখাতেও সময় নেননি এই বিস্ময় স্পিনার। আইপিএল অভিষেকে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে একটি ম্যাচ খেলেই সবার নজরে চলে এসেছেন মুজিব। রোববার দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ৪ ওভার হাত ঘুরিয়ে ২৮ রানে ২টি উইকেট নেন আফগান এই স্পিনার। সবচেয়ে বড় কথা, তার বল খেলতে বেশ বেগ পেতে দেখা গেছে ব্যাটসম্যানদের।

তরুণ মুজিবের বোলিং দেখে রীতিমত প্রশংসায় পঞ্চমুখ বীরেন্দ্রর শেবাগের মতো কিংবদন্তী। ভারতের সাবেক মারকুটে ওপেনার বলেন, ‘সে দারুণ একজন তরুণ স্পিনার, অবশ্যই আইপিএলে ছাপ রাখবে। শ্রীলঙ্কার অজন্থা মেন্ডিস এবং ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিন যখন আন্তর্জাতিক ক্রিকেটে এসেছিল, তখন তাদের বিস্ময় বোলার হিসেবেই দেখা হতো। তারা বড় প্রভাবও বিস্তার করতে সক্ষম হয়েছিলেন।’

আফগানিস্তানের খেলোয়াড় কিংবা বয়স কম বলে কিন্তু মুজিবকে কম দামে কেনেনি কিংস ইলেভেন পাঞ্জাব। ৪ কোটি রুপিতে তাকে নিয়েছে দলটি। ঝলক দেখাতে পারলে পরেরবার হয়তো দাম আরও বাড়বে!

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।