সাকিবদের সাফল্যের রহস্য জানালেন ঋদ্ধিমান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ১৫ এপ্রিল ২০১৮
সাকিবদের সাফল্যের রহস্য জানালেন ঋদ্ধিমান

২০১৬ সালের আইপিএলের শিরোপা জিতেছিল সানরাইজার্স হায়দরাবাদ। গত মৌসুমে সেই শিরোপা ধরে রাখতে ব্যর্থ হয় তারা। তবে চলতি মৌসুমে হারানো শিরোপা পুনরুদ্ধারে যথাযথ প্রক্রিয়া শুরু করেছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ।

এখনো পর্যন্ত তিন ম্যাচের সবক’টিতেই জিতেছে সাকিব আল হাসানরা। তিন জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে তারা। প্রথম দুই ম্যাচ ঘরের মাঠে জেতার পরে, শনিবার কলকাতার মাঠ থেকেও জয় নিয়েই ফেরে হায়দরাবাদের ক্রিকেটাররা। কেকেআরের বিপক্ষে ম্যাচ শেষে নিজেদের সাফল্যের রহস্য জানান দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। দলের প্রত্যেকের অংশগ্রহণ এবং নিজেদের মধ্যকার বোঝাপড়াতেই হায়দরাবাদ এখনো পর্যন্ত অপরাজিত রয়েছে বলে জানান ঋদ্ধিমান।

ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য ছিল ম্যাচ বাই ম্যাচ এগুবো। আমরা ঠিক সেই পথেই এগুচ্ছি। এর বাইরে কিছু ভাবছি না। আমাকে ইনিংসের সূচনা করার দায়িত্ব দেয়া হয়েছে। আমি আমার দায়িত্বটুকু পালন করছি। এমনভাবেই দলের প্রত্যেকেই নিজ নিজ দায়িত্ব ঠিকঠাক পালন করছে বলে আমরা এখন এই অবস্থানে। এটি পুরোটাই দলীয় সাফল্য।'

একইসাথে ঋদ্ধিমান জানান অধিনায়ক কেন উইলিয়ামসনের অসাধারণ নেতৃত্বের কারণে সবার পক্ষে পারফর্ম করাটাও সহজ হয়ে যায়। চলতি আসরের শুরুতে হুট করেই হায়দরাবাদের অধিনায়কত্ব পান উইলিয়ামসন। হায়দরাবাদের নিয়মিত অধিনায়ক ডেভিড ওয়ার্নার বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে নিষিদ্ধ হলে নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয় উইলিয়ামসনের নাম।

এসএএস/আইএইচএস/আরআইপি