২০ মে টি-টোয়েন্টি আর ১০ জুন টাইগারদের টেস্ট দল ঘোষণা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:০৬ পিএম, ১৭ মে ২০১৮

বাংলাদেশ দলের প্রাথমিক প্রস্তুতি শুরু হয়েছে ১৩ মে থেকে। এখনও চলছে শারীরিক প্রস্তুতি। আগামী ২১ মে সোমবার থেকে শুরু আসল প্রস্তুতি-মানে স্কিল ট্রেনিং। তবে আফগানিস্তান যাবার আগে ব্যাট-বলের অনুশীলনটা হবে অন্যরকম।

আইপিএল খেলার কারণে প্রাথমিক তালিকার ৩১ জনের মধ্যে সাকিব আল হাসান আর মোস্তাফিজুর রহমান দলের সঙ্গে নেই। এখন যে ২৯ জন ক্যাম্পে আছেন, তারা সবাই আজ পর্যন্ত শুধু ফিজিক্যাল ট্রেনিংই করে যাচ্ছেন। তাদের সবাই আর স্কিল ট্রেনিং করতে পারবেন না। কারণ, এবার দল চূড়ান্ত হবার পর শুরু হবে ব্যাট-বলের অনুশীলন।

আজ সকালে জাগো নিউজকে এই তথ্য জানিয়ে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘আমরা ১৯-২০ তারিখের মধ্যে আফগানিস্তানের সাথে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করব। সেই দল ২১ মে থেকে স্কিল ট্রেনিং করবে।’ তার মানে হলো, বাকি ১৬ জনের মধ্যে যারা টেস্ট-ওয়ানডে স্পেশালিস্ট তাদের ট্রেনিংও চলবে।

প্রধান নির্বাচকের উপরের মন্তব্যই বলে দিচ্ছে, আফগানিস্তানের সাথে ভারতের দেরাদুনে অনুষ্ঠেয় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবে যাবে ১৫ সদস্যের বাংলাদেশ দল। এদিকে মিনহাজুল আবেদীন নান্নু আরও জানিয়েছেন, আগামী ১০ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা হবে।

ভারতের দেরাদুনে টি-টোয়েন্টি দল খেলতে যাবার পরও টেস্ট এবং ওয়ানডে দলের স্পেশালিস্টদের অনুশীলন চলতে থাকবে। ৯ জুন দেরাদুনে আফগানদের বিপক্ষে শেষ ম্যাচ খেলার পর টি-টোয়েন্টি দল দেশে ফিরেই জানবে, টেস্ট দল ঘোষণা হয়ে গেছে। টি-টোয়েন্টি স্কোয়াডের যারা টেস্টেও থাকবেন, তাদের নিয়েই শুরু হবে ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতি।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :