জিম্বাবুয়ের দায়িত্ব পেলেন লালচাঁদ রাজপুত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০২ পিএম, ১৮ মে ২০১৮

ঘরের মাটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপ বাছাইপর্বে ব্যর্থ হওয়ায় জিম্বাবুয়ে দলের অধিনায়কসহ কোচিং স্টাফদের বরখাস্ত করেছিল দেশটির ক্রিকেট বোর্ড। তারপর থেকে এতোদিন কোচবিহীন অবস্থায় ছিল জিম্বাবুয়ে ক্রিকেট দল। তাই আপাতকালীন সময়ের জন্য ভারতের সাবেক ক্রিকেটার লালচাঁদ রাজপুতকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জিম্বাবুইয়ান ক্রিকেট বোর্ড।

সামাজিক মাধ্যম টুইটারে নিজেদের অফিশিয়াল একাউন্ট থেকে এই খবর প্রকাশ করে জিম্বাবুইয়ান ক্রিকেট বোর্ড। লালচাঁদকে অন্তর্বর্তীকালীন প্রধান কোচের নিয়োগের সেই টুইটে তারা লিখে, ‘ভারতের লালচাঁদ রাজপুতকে অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জেসি (জিম্বাবুয়ে ক্রিকেট)। ৫৬ বছর বয়সী এই সাবেক ভারতীয় ক্রিকেট উচ্চ শিক্ষিত এবং প্রচুর অভিজ্ঞতাসম্পন্ন। ২০০৭ সালে প্রথম বিশ্ব টি-টোয়েন্টি আসরে ভারতীয় ক্রিকেট দলের দায়িত্বে ছিলেন তিনি। আমরা তাকে শুভকামনা জানাই।’

২০০৭ সালে ভারতীয় দলের সাথে লালচাঁদ সবশেষ দায়িত্ব পালন করেছেন আফগানিস্তান ক্রিকেট দলের হয়। গতবছর আফগানদের টেস্ট স্ট্যাটাস পাওয়ার ক্ষেত্রে অগ্রগামী ভূমিকা ছিল তার। জিম্বাবুয়ে দলের হয়ে লালচাঁদের প্রথম অ্যাসাইনমেন্ট হতে যাচ্ছে জুলাইতে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজ। ঘরের মাঠে পাকিস্তান এবং অস্ট্রেলিয়াকে নিয়ে এই ত্রিদেশীয় সিরিজ খেলবে জিম্বাবুয়ে।

এদিকে কোচের ব্যাপারে অন্তর্বর্তীকালীন কোচ দিয়ে সমাধান করলেও অধিনায়কের ব্যাপারে এখনো কোন সিদ্ধান্তে পৌঁছতে পারেনি জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। তবে বরখাস্ত অধিনায়ক গ্রায়েম ক্রেমারের পরিবর্তে অভিজ্ঞ সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেলরকে অধিনায়কত্ব দেয়ার ব্যাপারে ভাবছে দেশটির ক্রিকেট বোর্ড।

এসএএস/এমএস