চোখের সামনে স্পাইডার ম্যান দেখলাম : বিরাট কোহলি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ১৮ মে ২০১৮

প্রথম ইনিংসের শেষ ওভারে মিড উইকেটে দাঁড়িয়ে দুর্দান্ত এক ক্যাচ নেন সানরাইজার্স হায়দরাবাদের তরুণ লেগস্পিনার রশিদ খান। দ্বিতীয় ইনিংস রশিদের ক্যাচকে টেক্কা দিতেই হয়তো একই জায়গা থেকে উড়ন্ত এক ক্যাচ লুফে নেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর এবি ডি ভিলিয়ার্স। সতীর্থের এই ক্যাচ দেখে তাকে স্পাইডার ম্যান বলে আখ্যা দিয়েছেন ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি।

বৃহস্পতিবার ঘরের মাঠে টেবিল টপার হায়দরাবাদকে ১৪ রানে পরাজিত করে ব্যাঙ্গালুরু। প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত ব্যাটিংয়ে মাত্র ৩৯ বলে ৬৯ রানের ইনিংস খেলেন ডি ভিলিয়ার্স। ব্যাঙ্গালুরু পায় ২১৮ রানের বিশাল সংগ্রহ। পরে ফিল্ডিং করতে নেমে হায়দরাবাদ ইনিংসের ৮ম ওভারের শেষ বলে ভূমি থেকে প্রায় ৪ ফুট উপরে লাফিয়ে অসাধারণ এক ক্যাচ নেন তিনি।

তার এই ক্যাচের পর অনেকেই এটিকে এই দশকের সেরা, বা আইপিএল ইতিহাসের সেরা ক্যাচ হিসেবে আখ্যায়িত করেন। তবে ডি ভিলিয়ার্সের অধিনায়ক কোহলির চোখে এটি ছিল সাক্ষাৎ স্পাইডার ম্যান দর্শন। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ডি ভিলিয়ার্সের ক্যাচ লুফে নেয়ার ছবি আপলোড করে কোহলি লিখেন, ‘চোখের সামনে স্পাইডার ম্যান দেখলাম আজকে।’

ডি ভিলিয়ার্সের স্পাইডার ম্যানরূপী ক্যাচের পর ম্যাচ জিততে খুব একটা বেগ পেতে হয়নি ব্যাঙ্গালুরুকে। প্লে’অফের আশা বাঁচিয়ে রাখতে জিততেই হবে, এমন সমীকরণের ম্যাচে কাঙ্ক্ষিত জয় তুলে নিয়েছে তারা। নিজেদের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসকে ভালো ব্যবধানে হারাতে পারলেই প্লে’অফ নিশ্চিত হয়ে যাবে বিরাট কোহলির দলের।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :