সাকিব-রশিদের ব্যাটে কলকাতাকে ১৭৫ রানের লক্ষ্য দিল হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ২৫ মে ২০১৮

মাঝে দলের প্রয়োজন বুঝে ব্যাটিং করলেন সাকিব আল হাসান। শেষে ব্যাটে রীতিমতো ঝড় তুললেন রশিদ খান। তার আগে দুই ওপেনার ঋদ্ধিমান সাহা আর শেখর ধাওয়ানের অবদান। সবমিলিয়ে ফাইনালে উঠার লড়াইয়ে কলকাতার সামনে ১৭৫ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যই ছুঁড়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৪ রান তুলেছে তারা।

ইডেন গার্ডেনে 'কোয়ালিফায়ার টু' ম্যাচটিতে ওপেনিংয়ে ঋদ্ধিমান আর শেখর ধাওয়ান খারাপ করেননি। ধাওয়ান ২৪ বলে ৩৪ রান করে আউট হন। ঋদ্ধিমান করেন ২৭ বলে ৩৫। এরপর দলের প্রয়োজনে দারুণ একটি ইনিংস খেলেছেন সাকিব। ২৪ বলে ৪ বাউন্ডারিতে ২৮ রান করে নন-স্ট্রাইকিং এন্ডে থেকেও দুর্ভাগ্যজনক রানআউটের শিকার হন বাংলাদেশি অলরাউন্ডার।

পরের সময়টায় আরও কয়েকটি উইকেট হারিয়ে বেশ বিপদে পড়ে গিয়েছিল হায়দরাবাদ। দেড়শ করাই কঠিন হয়ে পড়েছিল একটা সময়। শেষদিকে এসে দুর্দান্ত ব্যাটিংয়ে সমর্থকদের হতাশা কাটিয়ে দিয়েছেন আফগানিস্তানের রশিদ খান। বোলিংয়ে বিখ্যাত হওয়া এই লেগস্পিনার পুরোদুস্তোর ব্যাটসম্যান হয়ে দলকে চ্যালেঞ্জিং পুঁজি এনে দিয়েছেন। মাত্র ১০ বলে ২ বাউন্ডারি আর ৪ ছক্কায় হার না মানা ৩৪ রানের ইনিংস খেলেন তিনি।

কলকাতার পক্ষে ৪ ওভারে ২৯ রানে ২টি উইকেট নিয়েছেন কুলদ্বীপ যাদব।

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :