স্টোকসের বাউন্সারে সিরিজ শেষ বাবরের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৪ এএম, ২৬ মে ২০১৮

ক্রিকেট মাঠে পেস বোলারের বাউন্সারের আঘাতে ব্যাটসম্যানের গুরুতর আহত হওয়ার ঘটনা বেশ অহরহ। শুক্রবার তেমনই এক বাউন্সারের আঘাত সইতে হয়েছে পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজমকে। তবে ইংলিশ পেসার বেন স্টোকসের করা বাউন্সারটি বাম হাতে লাগায় খুব বেশি আহত হননি বাবর।

কিন্তু ছয় আউন্সের চর্ম গোলকের আঘাতে বাবরের বাহুতে চিড় ধরা পড়েছে। যার ফলে ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন ডানহাতি এই টপঅর্ডার ব্যাটসম্যান। তার পরিবর্তে দ্বিতীয় টেস্টে পাকিস্তান একাদশে আসতে সামি আসলাম, ফখর জামান কিংবা ওসমান সালাউদ্দিনের একজন।

লর্ডসে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে ইংল্যান্ডকে মাত্র ১৮৪ রানে অলআউট করে দিয়ে ভালোই ব্যাটিং করছিল পাকিস্তান। সফরকারীদের ব্যাটিংয়ে নেতৃত্ব দিচ্ছিলেন বাবর। কিন্তু ইনিংসের ৮৫তম ওভারের দ্বিতীয় বলে স্টোকসের আচমকা লাফিয়ে ওঠা বাউন্সার বুঝতে পারেননি বাবর। আর এতেই সইতে হয় বাহুতে চিড় ধরার মতো যন্ত্রণা।

স্টোকসের এই বাউন্সারে আহত অবসর হয়ে সাজঘরে ফেরার আগে দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন বাবর। বাবরসহ আজহার আলি, আসাদ শফিক এবং শাদাব খানের ফিফটিতে বড় লিডের পথে ছুটছে পাকিস্তান। তবে দ্বিতীয় ইনিংসে সফরকারীদের মাথা ব্যথার কারণ হতে পারে বাবর আজমের অনুপস্থিতি। অন্তত ৪-৬ সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে বলে জানিয়েছে পাকিস্তান টিম ম্যানেজম্যান্ট।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :