আন্তর্জাতিক ক্রিকেটে ‘নিষিদ্ধ’ শ্রীলঙ্কার গুনাথিলাকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৬ পিএম, ২৩ জুলাই ২০১৮

আচরণবিধি ভঙ্গের দায়ে আন্তর্জাতিক ক্রিকেটে সব ধরণের ফরমেট থেকে বহিষ্কার করা হয়েছে দানুষ্কা গুনাথিলাকাকে। কলম্বোতে ম্যাচের পরই এই নিষেধাজ্ঞা কার্যকর হওয়ায় শ্রীলঙ্কার এই ব্যাটসম্যানকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি টেস্টের ম্যাচ ফি দিতেও নারাজ বোর্ড।

গুনাথিলাকার এই শাস্তির কারণটি অবশ্য পরিষ্কার করেনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। শুধু এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘শ্রীলঙ্কা ক্রিকেট প্রাথমিক তদন্তের পর এই খেলোয়াড়ের উপর নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নিয়েছে। টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে জানানো হয়েছে, তিনি আচরণবিধি ভঙ্গ করেছেন।’

তবে আপাতত শুধু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি সিরিজে আচরণভঙ্গের বিষয়টি জানা গেলেও আরও বড় শাস্তি সম্ভবত অপেক্ষা করছে গুনাথিলাকার জন্য। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড তদন্তের পর বিস্তারিতভাবে জানাবে সেটা।

গুনাথিলাকার জন্য অবশ্য আচরণবিধিভঙ্গের বিষয়টি নতুন কিছু নয়। চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজেও একবার এমন কান্ডে তিরস্কৃত হয়েছিলেন এই ব্যাটসম্যান। আউট হয়ে তামিম ইকবাল ড্রেসিংরুমে ফেরার পথে তাকে বিদায় জানিয়ে ব্যঙ্গ করেছিলেন গুনাথিলাকা। এজন্য তাকে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছিল আইসিসি।

গত বছর তো খারাপ আচরণের জন্য সীমিত ওভারে ছয় ম্যাচ নিষিদ্ধ ছিলেন লঙ্কান এই ব্যাটসম্যান। যার ফলশ্রুতিতে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে বাদ দেয়া হয় গুনাথিলাকাকে।

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :