এশিয়া কাপের জন্য বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৮

সংযুক্ত আরব আমিরাতে দিন দুয়েক পর শুরু হচ্ছে এশিয়া কাপ। তবে সেটা বড়দের। এই আসর শেষ হতে না হতেই মাঠে গড়াবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। যেটির আয়োজক বাংলাদেশ। ঘরের মাঠে এই আসরকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

সেপ্টেম্বরের ২৯ তারিখ থেকে মাঠে গড়াবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের এবারের আসর। স্বাগতিক বাংলাদেশসহ মোট ৮টি দল খেলবে এবার। দুই গ্রুপে বিভক্ত করা হয়েছে ৮ দলকে। 'এ' গ্রুপে রয়েছে ভারত, আফগানিস্তান, নেপাল ও আরব আমিরাত। 'বি' গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা, হংকং ও পাকিস্তান।

যুব এই টুর্নামেন্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন তৌহিদ হৃদয়। সহ-অধিনায়ক হিসেবে থাকছেন শামিম হোসেন। চারজন খেলোয়াড়কে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে।

টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ উদ্বোধনী দিন ২৯ সেপ্টেম্বরেই। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠেয় এই ম্যাচটিতে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ৭ অক্টোবর টুর্নামেন্টের ফাইনাল।

বাংলাদেশ যুবদল : তৌহিদ হৃদয় (অধিনায়ক), শামিম হোসেন (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তানিম, সাজিদ হোসেন সিয়াম, প্রান্তিক নওরোজ নাবিল, অমিত হাসান, আকবর আলি, শাহাদাত হোসেন, রাকিবুল হাসান, মিনহাজুর রহমান মোহান্না, মোহাম্মদ রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, মেহেদী হাসান, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, অভিষেক দাস।

স্ট্যান্ড-বাই : মাহমুদুল হাসান জয়, প্রীতম কুমার, তানজিম হাসান সাকিব, আসাদুল্লাহ হিল গালিব।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :