পাকিস্তানের বিপক্ষে খেলতে পারবেন না কিউই ওপেনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৩ এএম, ১৯ অক্টোবর ২০১৮

দীর্ঘ প্রায় সাত মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে নিউজিল্যান্ড। গত মার্চ-এপ্রিলে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার আর আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি কিউইরা। চলতি মাসের শেষ দিনে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আবারও ক্রিকেটে ফিরতে যাচ্ছে নিউজিল্যান্ড।

কিন্তু এ প্রত্যাবর্তনের সপ্তাহখানেক আগে তাদের সামনে হাজির হলো এক দুঃসংবাদ। বাম পায়ের পেশীর ইনজুরির কারণে ছয় সপ্তাহের জন্য ছিটকে গেছেন দলের ৩২ বছর বয়সী ওপেনার মার্টিন গাপটিল। যে কারণে পাকিস্তানের বিপক্ষে খেলা হবে না ডানহাতি এ ওপেনারের।

আগামী ৩১ অক্টোবর টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রায় দেড় মাসব্যাপী লড়াই। যেখানে তারা তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্ট এবং সবশেষে ২টি টেস্ট খেলবে। এ সিরিজের জন্য রাজ্যদল অকল্যান্ডের হয়ে প্রস্তুতি নেয়ার সময়েই ইনজুরিতে পড়েন গাপটিল।

তার ইনজুরির খবর জানিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট দলের নির্বাচক গ্যাভিন লারসেন বলেন, 'গাপটিলের জন্য এটা দুর্ভাগ্যজনক। ইনজুরি সারতে বেশ কিছু দিন সময় লাগবে। আমরা এটা নিশ্চিত হতে চাই যে খেলায় ফেরার পর যাতে আর এ ইনজুরি না হয়।'

গাপটিলের আগেই হাঁটুর গুরুতর চোটে লম্বা সময়ের জন্য মাঠ থেকে ছিটকে গেছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার মিচেল স্যান্টনার। তার বদলে টেস্ট দলে ডাকা হয়েছে আরেক বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেলকে।

প্রায় তিন মাস আগে পাকিস্তানের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। যেখানে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফাঁকা রাখা হয়েছে দুটি জায়গা, যাদের নেয়া হবে 'এ' দল থেকে। এর সাথে আবার যোগ হয়েছে গাপটিলের ইনজুরি। ফলে তিনজন নতুন খেলোয়াড় নিতে হবে তাদের।

টেস্ট সিরিজের স্কোয়াড: কেন উইলিয়ামসন, জিত রাভাল, টম লাথাম, রস টেলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং, কলিন ডি গ্র্যান্ডহোম, টড অ্যাসেল, ইশ সোধি, এজাজ প্যাটেল, টিম সাউদি, নেইল ওয়াগনার, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

ওয়ানডে সিরিজের স্কোয়াড: কেন উইলিয়ামসন, কলিন মুনরো, রস টেলর, হেনরি নিকোলস, টম লাথাম, বিজে ওয়াটলিং, কলিন ডি গ্র্যান্ডহোম, টড অ্যাসেল, ইশ সোধি, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট এবং এ দল থেকে আসা দুই জন।

টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড: কেন উইলিয়ামসন, কলিন মুনরো, মার্ক চ্যাপম্যান, রস টেলর, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, অ্যাডাম মিলনে, সেথ র‍্যান্স, টিম সেইফার্ট, ইশ সোধি, টিম সাউদি এবং এ দল থেকে আসা দুই জন।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :