অসাধারণ এ সেঞ্চরি কাকে উৎসর্গ করলেন ইমরুল?

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ২১ অক্টোবর ২০১৮

তিরিপানোর বলটাকে লেগ সাইডে ঠেলে দিয়েই দ্রুত একটি সিঙ্গেল নিয়ে নিলেন ইমরুল কায়েস। সঙ্গে সঙ্গেই উঠে দাঁড়ালো বাংলাদেশ দলের ড্রেসিং রুম। উঠে দাঁড়ালো মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের পুরো গ্যালারি। খুবই গুরুত্বপূর্ণ এক সময়ে দারুণ সেঞ্চুরি করে বাংলাদেশকে অসাধারণ এক লড়াইয়ে পথে নিয়ে আসলেন ইমরুল কায়েস।

কিন্তু যিনি সেঞ্চুরি করলেন, তার উদযাপনটা হলো একবারেই ভিন্ন ধাঁচের। সেঞ্চুরির রানটা পূর্ণ করেই ব্যাটকে দু’হাতের ওপর নিয়ে এমনভাবে দোলাতে শুরু করলেন, যেন কোনো ছোট্ট একটি শিশুকে কোলে নিয়ে দোলাচ্ছেন ইমরুল। সঙ্গে সঙ্গেই এর মাহাত্ম্যটা বোঝা গেলো।

সেঞ্চুরিটা তো শুধু দলের গুরুত্বপূর্ণ সময়েই আসেনি, এসেছে ইমরুলের ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হিসেবে। বাজে ফর্মের কারণে একের পর এক সিরিজে বাদ পড়ছিলেন। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর একটি ইনিংস খেলেছিলেন আরব আমিরাতে এশিয়া কাপে, আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে। ৬ নম্বরে ব্যাট করতে নেমে খেলেছিলেন ৭২ রানের দারুণ এক ইনিংস।

এশিয়া কাপের ফাইনাল খেললেও শিরোপা জিততে পারেননি। তবে দেশে ফিরে আসার পর জীবনের সবচেয়ে বড় উপহারটিই পেয়েছিলেন ইমরুল। প্রথমবারেরমত হয়েছেন পূত্র সন্তানের পিতা। ৩০ সেপ্টেম্বর বাবা হওয়ার পর ইমরুলের জীবনটাই তো বদলে গেলো যেন। তামিম নেই, সাকিব নেই। ওপেনিংয়ে দারুণ সমস্যা। সুতরাং, জিম্বাবুয়ে সিরিজে ইমরুলই বড় ভরসা।

সেই ভরসার যে আস্থাটা ছিল, সেটার দারুণ প্রতিদান দিলেন ইমরুল কায়েস। নিজের ক্যারিয়ারের সেরা ইনিংস খেলে। ১৪০ বলে ১৪৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে। ১৩টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মেরে।

নিজের ছেলেসন্তানের জন্য এরচেয়ে অসাধারণ উপহার বোধহয় দিতে পারতেন না বাবা ইমরুল কায়েস। হাত দুলিয়ে বাচ্চাকে সেঞ্চুরিটা উপহার দিয়েছেন কায়েস! বাবা হিসেবে অবশ্যই এক অসাধারণ অনুভুতি এটা!

তবে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি পূরণ করার পর দুই হাতের তালুতে ব্যাট দুলিয়ে ইমরুল ইঙ্গিত করলেন তার সদ্যজাত, মাত্র ২১দিন বয়সী ছেলে সন্তানকেই। নিজের ছেলেকেই অসাধারণ সেঞ্চুরিটা উৎসর্গ করে এমন অভিনব উদযাপন করলেন বাংলাদেশ দলের এই ওপেনার। তার বাটে ছড়েই জিম্বাবুয়ের বিপক্ষে ২৭২ রানের লক্ষ্য বেধে দিতে পেরেছে বাংলাদেশ।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :