ঘরের মাঠে সেরা ইনিংসেরও রেকর্ড গড়লেন ইমরুল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:১২ এএম, ২২ অক্টোবর ২০১৮

বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এক ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস কার? ক্রিকেট নিয়ে যারা খোঁজ-খবর রাখেন, চোখ বন্ধ করে বলে দেবেন তামিম ইকবালের নাম। জিম্বাবুয়ের বিপক্ষে তার খেলা ১৫৪ রানের ইনিংসটির কথা কে ভুলে যাবে? যদিও, সেই ইনিংসটি খেলা হয়েছিল জিম্বাবুয়ের মাটি, বুলাওয়েতে। ২০০৯ সালে।

কিন্তু একটি বিষয় অনেকেরই অজানা। দেশের মাটিতে সর্বোচ্চ রানের ইনিংসটি কার? সেটাও ছিল এতদিন তামিম ইকবালের। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে তামিমের খেলা ১৩২ রানের ইনিংসটি ছিল নিজেদের মাঠে খেলা ওয়ানডে ক্রিকেটের সেরা ইনিংস। তার আগে ছিল ১২৯ রানের। ২০০৮ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে সেই ইনিংসটিও খেলেছিলেন তামিম।

এবার অন্তত তামিমের একটি রেকর্ড ভেঙে দিলেন ইমরুল কায়েস। ঘরের মাঠে সেরা ইনিংস খেলার কৃতিত্ব দেখালেন বাংলাদেশ দলের এই ওপেনার। জিম্বাবুয়ের বিপক্ষে আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তিনি খেললেন ১৪৪ রানের দুর্ধর্ষ এক ইনিংস। ১৪০ বলে খেলা এই ইনিংসটিতে ছিল ১৩টি বাউন্ডারি আর ৬টি ছক্কার মার।

নিজের ক্যারিয়ার সেরা এই ইনিংসটি খেলেছেন ইমরুল এমন এক সময়ে যখন দলের খুব প্রয়োজন ছিল এই ইনিংসটির। জিম্বাবুয়ে বোলারদের সামনে একের পর এক যখন উইকেট যাচ্ছিল বাংলাদেশের, তখন এক প্রান্ত আগলে দাঁড়ান ইমরুল। মোহাম্মদ মিঠুন আর সাইফউদ্দিনের সঙ্গে জুটি বেধে ২৭১ রানের বড় লক্ষ্য জিম্বাবুয়ের সামনে সেট করে দেন তিনি।

ক্যারিয়ারে এর আগে দুটি সেঞ্চুরি করেছিলেন ইমরুল। যার মধ্যে সর্বোচ্চ ছিল ১১২ রানের স্কোর। এবার খেললে ১৪৪ রানের ইনিংস। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে এটা যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। ১৪৪ রান করেছেন মুশফিকুর রহীমও। মাত্র কিছুদিন আগে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে।

আইএইচএস/

আপনার মতামত লিখুন :