বিশ্বকাপের দল গুছিয়ে ফেলেছে ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৮ এএম, ১৬ নভেম্বর ২০১৮

ইংল্যান্ডে হতে যাওয়া ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের বাকি এখনো প্রায় ৮ মাস সময়। এরই মধ্যে নিজেদের বিশ্বকাপ স্কোয়াড গুছিয়ে ফেলেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন দেশ ভারত। ২০১১ সালে ঘরের মাঠে নিজেদের দ্বিতীয় বিশ্বকাপ জেতা ভারতীয় দল ইংল্যান্ডে যাবে সংখ্যাটাকে তিনে উন্নীত করতে।

সে লক্ষ্যে বিশ্বকাপের আগে এখন আর নিজেদের স্কোয়াড নিয়ে কোনো পরীক্ষা-নিরীক্ষা করতে চান না ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী। বরং এখন যারা আছে দলে তাদেরকেই পরবর্তী ৭-৮ মাস সময়ে আরও পরিণত করে তোলার পক্ষে শাস্ত্রী।

বিশ্বকাপের আগে তিনটি ভিন্ন সিরিজে ১৩টি ওয়ানডে ম্যাচ খেলবে ভারত। এসব সিরিজের দলে আর পরিবর্তন আনতে চান না ভারতের প্রধান কোচ। ২০১৮ সালে এখনো পর্যন্ত খেলা ২০টি ওয়ানডেতে ২৫ জন ক্রিকেটারকে খেলিয়েছে ভারত। এই প্রথা থেকে বেরুনোর এটিই সময় বলে মনে করেন শাস্ত্রী।

তিনি বলেন, ‘আমরা এখন বিশ্বকাপকে সামনে রেখে নির্দিষ্ট ১৫ জনকে নিয়েই খেলার চেষ্টা করবো। আর কোনো পরীক্ষা-নিরীক্ষা নয়। তারকা খেলোয়াড়দের বিশ্রাম দেয়ার পর্বও শেষ। এখন থেকেই মনোযোগ দিতে হবে বিশ্বকাপে। দল হয়ে খেলতে হবে। আশা করবো আমাদের কোনো ইনজুরি সমস্যা ধরা পড়বে না।’

‘এখন আর খুব বেশি ম্যাচ বাকি নেই। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে আমরা ৮টি ওয়ানডে খেলব। এগুলো খুবই কাজে দেবে। এরপর আবার দেশে ফিরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচটি ওয়ানডে। এই ১৩টি ম্যাচ। আমরা চেষ্টা করবো সবগুলো ম্যাচেই নিজেদের সেরা দলটা খেলাতে, যাতে বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করা যায়।’

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :