যে বড় তারকাদের ছেড়ে দিয়েছে আইপিএলের দলগুলো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ১৭ নভেম্বর ২০১৮

'সকাল বেলা আমির যে জন, ফকির সন্ধ্যা বেলা'। টি-টোয়েন্টি ক্রিকেট মানেই মারদাঙ্গা ব্যাটিং। যে ব্যাটিংয়ে ভীষণ সিদ্ধহস্ত ব্রেন্ডন ম্যাককালাম, গ্লেন ম্যাক্সওয়েলের মতো হার্ডহিটাররা। স্বভাবতই আইপিএলের মতো বড় আসরেও তাদের নিয়ে কাড়াকাড়ি দেখা যায় প্রতিবার। তবে এবার ম্যাককালাম আর ম্যাক্সওয়েলের মতো তারকাকেও ছেড়ে দিয়েছে তাদের দল।

আনুষ্ঠানিক নিলামের আগেই নিজেদের স্কোয়াড গুছিয়ে নিয়েছে আইপিএলের দলগুলো। পছন্দমতো খেলোয়াড়দের রেখে বাকিদের ছেড়ে দিয়েছে ফ্রাঞ্চাইজিগুলো। ছেড়ে দেয়াদের এই তালিকায় পড়ে গেছেন ম্যাককালাম, ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, অ্যারন ফিঞ্চের মতো বড় বড় নাম।

কিউই দলের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে ছেড়ে দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলকে রাখেনি দিল্লি ডেয়ারডেলিভস।

অস্ট্রেলিয়ার তারকা পেসার মিচেল স্টার্ককে তো শুধু ছোট্ট একটা মেসেজ দিয়ে বিদায় বলে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের চুক্তি হারিয়েছেন অজি ওপেনার অ্যারন ফিঞ্চ।

এছাড়া ছেড়ে দেয়া খেলোয়াড়দের মধ্যে বড় নামগুলোর মধ্যে রয়েছেন-মুম্বাই ইন্ডিয়ান্সের জেপি ডুমিনি আর মোস্তাফিজুর রহমান, সানরাইজার্স হায়দরাবাদের কার্লোস ব্রেথওয়েট, চেন্নাই সুপার কিংসের মার্ক উড, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কুইন্টন ডি কক আর কোরি অ্যান্ডারসন, দিল্লি ডেয়ারডেভিলসের গৌতম গম্ভীর আর জেসন রয়ও।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :