দেশের মানুষকে ‘বড়দিনে’র উপহার দিতে চান ব্রাথওয়েট

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৮

২৫ ডিসেম্বর। খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ‘বড়দিন’। ওয়েস্ট ইন্ডিজের বেশিরভাগ খেলোয়াড় খ্রিষ্টান মতাদর্শী। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটাকে তাই উৎসবের আগে বড় উপলক্ষ্য হিসেবে দেখছেন ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। তিনি জানালেন, টি-টোয়েন্টি জিতে দেশের মানুষকে বড়দিনের উপহার দিতে চায় তার দল।

টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পর ওয়ানডে সিরিজেও ২-১ ব্যবধানে হার। ওয়েস্ট ইন্ডিজের সামনে এখন শেষ সুযোগ, অন্ততঃপক্ষে একটি সিরিজ জিতে দেশে ফেরার। ফরমেটটা যখন তাদের পছন্দের টি-টোয়েন্টি, যেটি ক্যারিবীয়দের 'মারমার কাটকাট' ধরণের সঙ্গে বেশি মানানসই, জয়ের আশা তো করতেই পারে সফরকারি দল!

শুধু বড়দিন নয়, বছরটাও শেষের পথে। কাল থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজটাকে তাই 'শেষ ভালো'র মঞ্চ হিসেবে দেখছে ওয়েস্ট ইন্ডিজ। দলটির টি-টোয়েন্টি অধিনায়ক ব্রাথওয়েট বলেন, ‘দেশের মানুষদের বড়দিনে একটি উপহার প্রাপ্য। আশা করছি, জয় দিয়েই আমরা বছর শেষ করতে পারব। আমরা এখনও বিশ্বাস করি, টি-টোয়েন্টি আমাদের আসল ফরমেট। সাম্প্রতিক সময়ে হয়তো গর্ব করার মতো ফল পাইনি। তবে অবস্থা বদলে ভালোভাবে ২০১৮ শেষ করার সুযোগ আছে।’

টি-টোয়েন্টি তাদের পছন্দের ফরমেট। কিন্তু সাম্প্রতিক সময়ে এই ফরমেটেও রেকর্ড ভালো না ওয়েস্ট ইন্ডিজের। সর্বশেষ দুই সিরিজে বাংলাদেশ আর ভারতের কাছে হেরেছে ক্যারিবীয়রা। বাংলাদেশের বিপক্ষে একটি ম্যাচ জিতলেও (২-১) ভারতের বিপক্ষে ৩-০তে হোয়াইটওয়াশ হয় ব্রেথওয়েটের দল।

তবে ভারতের কাছে তার দল নাকাল হয়েছে, এমনটা মানতে নারাজ ক্যারিবীয় অধিনায়ক। তিনি বলেন, ‘এটা সত্য, ভারতের বিপক্ষে সিরিজে আমরা ৩-০ ব্যবধানে হেরেছি। তবে আমার মনে হয়, প্রথম আর তৃতীয় ম্যাচে আমরা বিশ্ব ক্রিকেটকে দেখিয়েছি ওয়েস্ট ইন্ডিজ কি করতে পারে। আবেগ, বিশ্বাস আর ইচ্ছেটা ছিল। প্রথমবার অল্প পুঁজি নিয়ে আর শেষ ম্যাচে শেষ বল পর্যন্ত খেলে হেরেছি আমরা।’

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাত্র ১০৯ রান করতে পেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে ১৩ বল বাকি থাকতে জিতলেও ৫টি উইকেট হারায় ভারত। আর তৃতীয় ম্যাচে ক্যারিবীয়দের ১৮১ রানের জবাবে শেষ বলে এসে জয় পায় স্বাগতিকরা।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :