‘প্রয়োজন হলে সাই হোপকে আমি স্ট্রেচারে করে মাঠে নিয়ে যাব’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা সিলেট থেকে
প্রকাশিত: ০৪:১২ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৮

শুক্রবার ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচের ঘটনা। সে ম্যাচে টানা দ্বিতীয় ম্যাচে শতক হাঁকিয়ে পুরো পঞ্চাশ ওভার খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী ব্যাটসম্যান সাই হোপ। কিন্তু তাদের ব্যাটিংয়ের ৫০তম ওভারে ঘটেছে অনাকাঙ্ক্ষিত ঘটনা।

মোহাম্মদ সাঈফউদ্দীনের করা একটি বাউন্সার আঘাত হানে হোপের হেলমেটে। তাৎক্ষণিকভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় তাকে। পরে হোপ সে ওভারটি পুরোটা খেললেও নামতে পারেননি ফিল্ডিংয়ে। তার বদলে উইকেট কিপিং করেন শিমরন হেটমায়ার।

সে ম্যাচের পর সাই হোপের ব্যাপারে তেমন কিছু জানায়নি ওয়েস্ট ইন্ডিজ টিম ম্যানেজম্যান্ট। তাই টি-টোয়েন্টি সিরিজের আগের দিন সংবাদ সম্মেলনে স্বভাবতই আসে হোপের ব্যাপারে প্রশ্ন। ক্যারিবীয়দের টি-টোয়েন্টি অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট সাফ জানান দিয়েছেন যদি জীবিত থাকেন, তাহলে যেকোন অর্থে প্রথম ম্যাচটি খেলবেন সাই হোপ।

ব্রাথওয়েটের ভাষ্যে, ‘শাই দুর্দান্ত ফর্মে রয়েছে। টানা দুই সেঞ্চুরি করে দারুণ আত্মবিশ্বাসীও রয়েছে। আর তার আগামীকালের খেলার ব্যাপারে? এমন যদি হয় যে তাকে স্ট্রেচারে করে মাঠে নিয়ে যেতে হবে, তাহলে আমি আমার হাত বাড়িয়ে দেবো স্ট্রেচারে করে তাকে মাঠে নিতে। তবে সে ভালো ছন্দে আছে, অনুশীলনও করছে। নিজের শতভাগের খুব কাছেই আছে। যদি সে জীবিত থাকে, তাহলে অবশ্যই সে খেলবে।’

এসময় দুই দফায় ম্যাচের সময় এগিয়ে আনায় বাংলাদেশের সুবিধাই হয়েছে বলে জানান ব্রাথওয়েট। তিনি বলেন, ‘ম্যাচ দুপুরে হবে বিধায় শিশিরের প্রভাব কম থাকবে। এটা বাংলাদেশের পক্ষে কাজ করবে। আমাদের পেসাররা উইকেট থেকে বাড়তি সুবিধা পাবে না। তবে এটা তো আর আমাদের হাতে নেই। আমরা ঘুরে দাঁড়াবো। নিজেদের সেরাটা খেলে জয়ের চেষ্টা করবো।’

এআরবি/এসএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :