বাবা হারালেন আফগান তারকা রশিদ খান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৫ এএম, ৩১ ডিসেম্বর ২০১৮

বাবা হারালেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান। রোববার পাকিস্তানের পেশোয়ারে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই লেগস্পিনারের জন্মদাতা।

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের অনেক নাগরিকই পাকিস্তানের শরণার্থী। রশিদ খানের বাবা হাজি খলিলও চলে গিয়েছিলেন পাকিস্তানে। সেখানকারই খাইবারের জমরুদ এলাকায় দাফন করা হবে তাকে।

রশিদ খানদের হাত ধরেই বিশ্ব ক্রিকেটে আফগানিস্তানের পরিচিতিটা ছড়িয়ে পড়েছে খুব দ্রুত। আফগানিস্তানে এই খেলাটা তেমন জনপ্রিয় নয়। কিন্তু পাকিস্তানে থেকে অনেক আফগান ক্রিকেটারই খেলাটা খুব ভালোভাবে রপ্ত করে ফেলেছেন।

ফলে বিশ্ব ক্রিকেটে উঠে এসেছেন রশিদ, মুজিব উর রহমান, মোহাম্মদ শাহজাদ, মোহাম্মদ নবীর মতো আন্তর্জাতিক মানের ক্রিকেট তারকারা। ফ্রাঞ্চাইজি লিগগুলোতেও তাদের কদর ভীষণ।

বিশেষ করে রশিদ খান নিয়মিতই খেলে যাচ্ছেন আইপিএলের মতো সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজি আসরে। ২০ বছর বয়সী এই লেগস্পিনার খেলেন বিগ ব্যাশ, বিপিএল, সিপিএল, পিএসএলে। এছাড়া বিশ্ব একাদশের হয়ে খেলার সুযোগও হয়েছে তার।

এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]