১১ বছর পর পাকিস্তানে খেলতে যাবেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:১৮ পিএম, ১৪ জানুয়ারি ২০১৯

দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স নিশ্চিত করেছেন আসন্ন পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ক্রিকেটে অংশ নিয়ে পাকিস্তানে খেলতে যাবেন তিনি। পিএসএলে ডি ভিলিয়ার্সের দল লাহোর কালান্দার্সের গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচ হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

সে দুই ম্যাচ খেলতে প্রায় ১১ বছর পরে পাকিস্তানে যাবেন ডি ভিলিয়ার্স। সবশেষ ২০০৭ সালে নিজ দেশ দক্ষিণ আফ্রিকার হয়ে পাকিস্তানে খেলতে গিয়েছিলেন ডি ভিলিয়ার্স। আর এবার নিজ ফ্র্যাঞ্চাইজি লাহোর কালান্দার্সের হয়ে পাকিস্তান সফর করার ব্যাপারে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এ খবর নিশ্চিত করে ডি ভিলিয়ার্স বলেন, ‘আমি আনন্দের সহিত জানাচ্ছি যে আগামী ৯ এবং ১০ মার্চ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হতে যাওয়া দুইটি ম্যাচে আমি ঘরের মাঠের সমর্থকদের সামনে খেলতে নামবো। ২০১৬ সালে টুর্নামেন্ট শুরুর পর থেকে পিএসএল নতুন একটি মানদণ্ড সৃষ্টি করেছে তারা। আমি এবারের আসরে খেলতে মুখিয়ে রয়েছি।’

পাকিস্তানে খেলতে গেলে গত ১৮ মাসের মধ্যে পাকিস্তান সফর করা ষষ্ঠ ক্রিকেটার হবেন ডি ভিলিয়ার্স। ২০১৭ সালের সেপ্টেম্বর ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে পাকিস্তানে গিয়েছিল আইসিসি বিশ্ব একাদশ। যেখানে ডু প্লেসিস ছাড়াও খেলেছিলেন হাশিম আমলা, ডেভিড মিলা, মরনে মরকেল এবং ইমরান তাহির।

পাকিস্তানে গিয়ে খেলার ব্যাপারে নিশ্চয়তা দিলেও পুরো টুর্নামেন্টে খেলতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন ডি ভিলিয়ার্স। তিনি বলেন, ‘পারিবারিক ব্যস্ততার কারণে আমি শুধুমাত্র গ্রুপপর্বের শেষদিকের ম্যাচগুলোই খেলতে পারবো। আমি লাহোর কালান্দার্সকে ধন্যবাদ দিতে চাই তারা আমার অবস্থাটা বুঝতে পেরেছে এবং আশা করবো তারা আমাকে খেলার সুযোগ করে দেবে।’

ফেব্রুয়ারির ১৪ তারিখ থেকে শুরু হবে এবারের পিএসএল। যেখানে উদ্বোধনি ম্যাচে মুখোমুখি দুই সাবেক চ্যাম্পিয়ন দল ইসলামাবাদ এবং লাহোর কালান্দার্স। মার্চের ৭ তারিখে টূর্নামেন্ট চলে যাবে পাকিস্তানে এবং সেখানে গ্রুপের শেষ চার ম্যাচসহ মোট ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :