নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে শুরু ভারতের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০০ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯

অস্ট্রেলিয়া থেকে ওয়ানডে সিরিজ জিতে নিউজিল্যান্ডের মাটিতেও জয়ে শুরু করেছে বিরাট কোহলির ভারত। নেপিয়ারে সিরিজের প্রথম দিবারাত্রির ওয়ানডেটি তারা ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে জিতেছে ৮ উইকেট আর ৮৫ বল হাতে রেখে।

ডাকওয়ার্থ লুইস কেন? ম্যাচে কি বৃষ্টি হানা দিয়েছিল? না, বৃষ্টি বা আলোকস্বল্পতা নয়। বরং আলোর তীব্রতার কারণেই মাঝখানে অনেকটা সময় ম্যাচ বন্ধ রাখতে হয়। সূর্যের প্রখর তাপে ব্যাটিং করা যাচ্ছিল না।

১৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে বিনা উইকেটেই ৪১ রান তুলে বিরতিতে গিয়েছিল ভারত। বিরতির পর মাত্র এক ওভার খেলা হয়। এরপরই সূর্যের খরতাপে খেলা বন্ধ করে দেয়া হয়। সূর্যের আলো সরাসরি চোখে পড়ায় ব্যাটিংয়ে সমস্যা হচ্ছিল ভারতের।

এরপর যখন খেলা শুরু হয়, ৪৯ ওভারে ভারতের লক্ষ্য দেয়া হয় ১৫৬ রানের। শেখর ধাওয়ান আর বিরাট কোহলির ব্যাটে চড়ে এই লক্ষ্য পেরুতে একদমই কষ্ট হয়নি সফরকারিদের। ধাওয়ান করেন হার না মানা ৭৫ রান। কোহলি ৪৫ করে আউট হন।

এর আগে ভারতীয় বোলারদের তোপে ১২ ওভার বাকি থাকতেই ১৫৭ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। এক কেন উইলিয়ামসন ছাড়া কেউ পঁচিশের ঘরও ছুঁতে পারেননি। উইলিয়ামসন করেন ৬৪ রান।

ভারতের কুলদ্বীপ যাদব ৩৯ রানে নেন ৪টি উইকেট। মোহাম্মদ শামি ৩টি আর ইয়ুজবেন্দ্র চাহাল নেন ২টি উইকেট।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]