ফাখর জামানের ঝড় ম্লান করে ইসলামাবাদের জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

ব্যাট হাতে ঝড় তুললেন ফাখর জামান। ৪৪ বলে খেললেন ৬৫ রানের ঝড়ো ইনিংস। কিন্তু তার এই ঝড় ম্লান করে দিয়ে পিএসএলের উদ্বোধনী ম্যাচ জিতে নিয়েছে ইসলামাবাদ ইউনাইটেড। ৪ বল হাতে রেখে লাহোর কালান্দার্সকে তারা হারিয়েছে ৫ উইকেটের ব্যবধানে।

শুরু হয়ে গেলো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) জমজমাট লড়াই। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হলো ইসলামাবাদ ইউনাইটেড এবং লাহোর কালান্দার্স। টস হেরে ব্যাট করতে নেমে ফাখর জামানের ঝড়ের ওপর ভর করে ১৭১ রানের বড় স্কোর গড়ে তোলে লাহোর কালান্দার্স। জবাবে শেষ মুহূর্তে ফাহিম আশরাফ এবং আসিফ আলির ঝড়ে ৪ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইসলামাবাদ।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ফাখর জামান আর সোহেল আখতারের ব্যাটিং ঝড়ে ১০.৪ ওভারেই ৯৭ রানের জুটি গড়ে ফেলে ওপেনাররা। এ সময় ৩০ বলে ৩৭ রান করে আউট হন সোহেল আখতার। ৪৪ বলে ৬৫ রান করেন ফাখর জামান। তার ইনিংস সাজানো ছিল ৬টি বাউন্ডারি এবং ৩ ছক্কায়।

এবি ডি ভিলিয়ার্স ১৭ বলে করেন ২৪ রান। পরের ব্যাটসম্যানরা অবশ্য ছিলেন শুধু আসা-যাওয়ার মিছিলে। যে কারণে শেষ দিকে আর রান ওঠেনি। তবুও শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৭১ রান তুলতে সক্ষম হয় লাহোর কালান্দার্স। ফাহিম আশরাফ ২৪ রান দিয়ে নেন ২ উইকেট।

জবাব দিতে নেমে ইসলামাবাদ ইউনাইটেড নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে। তবুও তাদের জয়ের পথে বাধা হতে পারেনি লাহোরের বোলাররা। ১৫ বলে ১৫ রান করে ফিরে যান রিজওয়ান হাসান। ১৭ বলে ২৭ রান করেন লুক রনকি। ফিলিপ সাল্ট করেন ৪ রান। ক্যামেরন ডেলপোর্ট আউট হন ২১ রান করে।

তবে জয়ের মূল কাজটি করেন মূলতঃ হুসাইন তালাত, আসিফ আলি এবং ফাহিম আশরাফ। ৩০ বলে ৩৭ রান করেন হুসাইন তালাত। ১৯ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন আসিফ আলি এবং ১১ বলে ২৩ রান করেন ফাহিম আশরাফ। ম্যাচ শেষে সেরার পুরস্কার তুলে দেয়া হয় ফাহিম আশরাফের হাতে।

আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]