তিনদিন বিরতির পর মঙ্গলবার শুরু প্রিমিয়ার ক্রিকেট

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ১৮ মার্চ ২০১৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে বর্বরোচিত সশস্ত্র ও প্রাণঘাতি হামলায় মৃত্যুর হাত থেকে রক্ষা পাওয়া ক্রিকেট দল নিরাপদে রাজধানীতে এসে পৌঁছেছে ৪৮ ঘন্টা আগেই।

ক্রিকেটারদের নিরাপদে দেশে ফেরার কারণে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ আর নিউজিল্যান্ডে উগ্রতা আর নারকীয় হত্যাযজ্ঞের নির্মম বলি হওয়া ৫০ মুসলমান এবং ৫ বাংলাদেশির আত্মার শান্তি কামনায় আজ দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিশেষ প্রার্থনাও হয়ে গেল।

বিসিবি সভাপতি ও ক্রিকেটারদের অভিভাবক নাজমুল হাসান পাপন সোমবার দুপুরে মাহমুদউল্লাহ, মুশফিক আর তামিমদের সাথে ঐ নারকীয় হত্যাযজ্ঞ নিয়ে কথা বলেছেন। তাদের ওই ঘটনা ভুলে যত দ্রুত সম্ভব স্বাভাবিক জীবনে ফেরা ও ক্রিকেটীয় কর্মকান্ডে সম্পৃক্ত হবার পরামর্শও দিয়েছেন নাজমুল হাসান পাপন।

এদিকে শেষ খবর, তামিম ইকবাল আর মুশফিকুর রহীম ছাড়া (এ দু’জন আগে ভাগেই প্রিমিয়ার ক্রিকেটের এবারের আসর না খেলে বিশ্বকাপের আগে বিশ্রামে থাকার সিদ্ধান্ত নিয়েছেন) নিউজিল্যান্ড সফর করে আসা জাতীয় দলের বহরের বাকি সদস্যদের সবাই এবারের প্রিমিয়ার লিগ খেলবেন এবং সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুনসহ কয়েকজন কাল থেকেই মাঠে নামবেন।

এদিকে ১৫ মার্চ তৃতীয় রাউন্ড খেলার পর তিনদিন বিরতি ছিল। তারপর কাল থেকে আবার মাঠে গড়াবে প্রিমিয়ার ক্রিকেট লিগ। এবার শুরু থেকেই প্রতিদ্বন্দ্বীতায় ঠাসা প্রিমিয়ার লিগ। তৃতীয় রাউন্ড শেষে অপরাজিত দল মোটে দুটি। ১২ দলের ১০ দল অন্তত একটি করে ম্যাচ হেরে বসে আছে।

এখন টানা তিন ম্যাচ জিতে যৌথভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে আবাহনী ও মোহামেডান। আগের মত মঙ্গলবার চতুর্থ রাউন্ডেও তিন মাঠে তিনটি ম্যাচ। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে চ্যাম্পিয়ন আবাহনী খেলবে শাইন পুকুরের বিপক্ষে।

চির প্রতিদ্বন্দ্বী মোহামেডানের সাথে তিন খেলায় পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে যৌথভাবে লিগ টেবিলের শীর্ষে থাকা আবাহনীর হয়ে কাল ফতুল্লা স্টেডিয়ামে খেলবেন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে থাকা দুই নিয়মিত সদস্য সৌম্য ও মিঠুন। অন্যদিকে সাদা কালো জার্সির মোহামেডান শেরে বাংলায় মুখোমুখি হবে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে।

আর বিকেএসপি তিন নম্বর মাঠে লড়াই হবে কাগজে কলমের দুই শক্তিশালি দল শেখ জামাল ধানমন্ডি আর প্রাইম ব্যাংকের। আবাহনীর হয়ে সৌম্য আর মিঠুন মঙ্গলবার মাঠে নামলেও মোহামেডানের হয়ে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে খেলবেন না লিটন দাস।

মোহামেডান অফিসিয়াল ওয়াসিম খান জাগো নিউজকে জানিয়েছেন, লিটন টিম ম্যানেজমেন্ট ও চিকিৎসকের পরামর্শে বিশ্রামে আছেন। হয়ত ২২ মার্চ শেখ জামালের বিপক্ষে খেলতে পারে। তা না হলে ২৫ মার্চ শেরে বাংলায় আবাহনীর বিপক্ষে ঠিকই খেলতে দেখা যাবে লিটন দাসকে।

এদিকে শুধু লিটন নয়, আবাহনীর আরেক জাতীয় ক্রিকেটার মেহেদি হাসান মিরাজকেও মঙ্গলবার শাইনপুকুরের বিপক্ষে খেলতে দেখা যাবে না। আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন জাগো নিউজকে এ তথ্য জানিয়ে বলেন, মিরাজ বাবা-মা’র সাথে দেখা করতে বাড়ি চলে গেছে।

এর বাইরে টেস্ট অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও দেশে ফিরেই প্রিমিয়ার লিগ খেলতে মাঠে নামবেন না। আজ দুপুরে বিসিবিতে দোয়া ও মিলাদ মাহফিলে যোগ দিতে এসে বিকেলে বেরিয়ে যাবার পথে মাহমুদউল্লাহ জাগো নিউজকে জানান, আমি খুব সহসাই মাঠে নামতে পারবো না। একটু কাঁধে ব্যথা আছে। তাই কিছুদিন বিশ্রাম নেব। তারপর প্রিমিয়ার লিগ খেলতে নামবো।

এদিকে যে সব ক্রিকেটার কিউইদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার পর দুই টেস্টেও অংশ নিয়েছেন, তাদের সবাইকে বিশ্রাম দেয়া হয়েছে। জাতীয় দলের ফিজিও প্রত্যেক ক্রিকেটারকে আলাদা করে বিশ্রামের চার্ট তৈরি করে দিয়েছেন। লিটন দাস, মিরাজ ও মাহমুদউল্লাহসহ কয়েকজন তা মেনে বিশ্রামে চলেও গেছেন; কিন্তু সৌম্য-মিঠুনসহ কয়েকজন ওই বেঁধে দেয়া বিশ্রামে না গিয়ে আজ থেকেই মাঠে নেমে পড়ছেন।

প্রমিয়ার লিগের পয়েন্ট টেবিল

দল

খেলা

জয়

পরাজয়

পয়েন্ট

আবাহনী

মোহামেডান

প্রাইম ব্যাংক

প্রাইম দোলেশ্বর

গাজী গ্রুপ

লিজেন্ডস অফ রূপগঞ্জ

ব্রাদার্স

বিকেএসপি

শেখ জামাল

উত্তরা

খেলাঘর সমাজ কল্যাণ

শাইন পুকুর

•নেট রান রেটে এগিয়ে আবাহনী

এআরবি/আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :