নিজেকে প্রস্তুত করতে মিরপুরে ঘাম ঝরাচ্ছেন সাকিব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:২৫ পিএম, ১৯ মার্চ ২০১৯

সতীর্থরা যখন নিউজিল্যান্ডে খেলার মাঠে, তিনি তখন কখনো বিসিবি চিকিৎসক ড. দেবাশিষ চৌধুরীর দুয়ারে, আবার কখনো দুবাইতে বিশেষজ্ঞ চিকিৎসকের চেম্বারে। বিপিএল ফাইনালে পাওয়া ইনজুরি থেকে সেরে উঠতে হবে যে তার।

সবশেষ আপডেট হলো আঙুলের ইনজুরি থেকে মুক্ত বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তবু মাঠে ফিরতে প্রয়োজন আরো বেশ কিছুদিন সময়। কেননা ইনজুরি পুনর্বাসন প্রক্রিয়া ঠিকঠাকভাবে হওয়ার আগে মাঠে নামা সবসময়ই ঝুঁকিপূর্ণ।

Shakib--(2)

সাকিবের নিজের ইচ্ছে ছিল চলতি ঢাকা প্রিমিয়ার লিগে যেকোনো দলের হয়ে খেলার। কারণ মাঠে খেললেই সবচেয়ে ভালোভাবে বোঝা যায় নিজের ফিটনেস এবং ফর্মের ব্যাপারে। কিন্তু প্রিমিয়ারের প্লেয়ার্স বাই চয়েজে নাম না থাকায় খেলার সুযোগ পাচ্ছেন না তিনি।

তাই আজ দুপুর গড়ানোর আগেই মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনেকটা সময় ঘাম ঝরালেন সাকিব। এসময় জাতীয় দলের সহকারী ট্রেইনার ইফতেখারুল ইসলাম ইফতি তাকে সহায়তা করেন। দলের ফিজিও মারিও ভিল্লাভারায়েনের অনুপস্থিতিতে মূলত ইফতিই হয়ে যান প্রধান ট্রেইনার।

মিরুপুরের ২২ গজে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ব্যাটিং করছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। এ ক্লাবের হয়ে অতীতে খেলেছেন সাকিব। কিন্তু আজ তাকে বাউন্ডারি সীমানার বাইরে দাঁড়িয়ে শর্ট রানিং, স্ট্রেচিং এবং হালকা ওয়ার্মআপ করেই সন্তুষ্ট থাকতে হয়েছে।

Shakib--(2)

প্রিমিয়ারে খেলার সুযোগ না পেলেও সামনে রয়েছে সাকিবের ব্যস্ত সূচি। আগামী ২৩ মার্চ থেকে শুরু হবে আইপিএল, যেখানে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠ মাতানোর কথা রয়েছে সাকিবের। আইপিএল খেলবেন কি-না সে ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে মাঠে ফিরতে হলে প্রয়োজন শতভাগ ফিটনেস। সেলক্ষ্যেই নিজ উদ্যোগে ঘাম ঝরাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এআরবি/এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :