‘স্মিথ-ওয়ার্নার ফিরলে অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিততে পারে’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ১৯ মার্চ ২০১৯

বল টেম্পারিং কাণ্ডে একেবারে উল্টে পাল্টে গিয়েছিল অস্ট্রেলিয়ার ক্রিকেট। স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার নিষেধাজ্ঞায় পড়লেন, অস্ট্রেলিয়াও দুর্বল এক দল হয়ে গেল।

তবে সাম্প্রতিক সময়ে দারুণভাবে নিজেদের গুছিয়ে নিয়েছে অজিরা। স্মিথ-ওয়ার্নার এখনও ফেরেননি। আগামী ২৯ মার্চ তাদের নিষেধাজ্ঞার মেয়াদ ফুরোবে। তার আগেই অস্ট্রেলিয়া দল বেশ চাঙ্গা।

ভারতকে তাদেরই মাটিতে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করার পর ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েছিল অস্ট্রেলিয়া। সেখান থেকে দারুণভাবে লড়াইয়ে ফিরে ৩-২ ব্যবধানে সিরিজ জিতে নেয় অ্যারন ফিঞ্চের দল।

ওয়ার্নার আর স্মিথ ফিরলে এই দলটির চেহারা কি হবে? অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন তো তাদের হাতে আরেকটি বিশ্বকাপই দেখতে পাচ্ছেন।

টেস্টে ৭০৮ উইকেটের মালিক বলেন, ‘আমার মনে হয় স্মিথ আর ওয়ার্নারকে সাদরে গ্রহণ করা উচিত। তারা তাদের কৃতকর্মের ফল ভোগ করে ফেলেছে। তারা খারাপ মানুষ নয়, তারা শুধু একটি ভুল করে ফেলেছিল। যখন আপনি এই মানের ক্রিকেটারদের ফেরত পাবেন, তাদের সরাসরি বিশ্বকাপ দলে নেয়া উচিত।’

ভারতের মাটিতে সিরিজে অস্ট্রেলিয়ার পারফরম্যান্স দেখে দলকে নিয়ে এখন ভীষণ আশাবাদী ওয়ার্ন। তিনি বলেন, ‘এই মুহূর্তে অস্ট্রেলিয়া যেভাবে খেলছে, আমি তাদের বাদ দিতে পারি না। আমার মনে হয়, তারা বিশ্বকাপ জিততে পার। তারা সদ্যই ভারতকে টি-টোয়েন্টি সিরিজে হারিয়েছে। ওয়ানডেতে স্মিথ-ওয়ার্নঅর ছাড়াই ৩৬০ তাড়া করেছে। এটা বিশ্বকাপের জন্য শুভ লক্ষণ।’

এমএমআর/এমএস