রূদ্ধশ্বাস টাইয়ের পর সুপার ওভারে জয় দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৫ এএম, ২০ মার্চ ২০১৯

টি-টোয়েন্টি বিনোদনের সব পসরাই যেন সাজিয়ে বসেছিল ক্যাপটাউনের নিউল্যান্ডস। পয়সা উসুল এক ম্যাচ দেখে বাড়ি ফিরলেন দর্শকরা। যে ম্যাচে পেন্ডুলামের মতো দুলেছে দুই দলের ভাগ্য। ভাগ্যের এই খেলায় শেষ হাসি হেসেছে দক্ষিণ আফ্রিকা। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে রূদ্ধশ্বাস এক টাইয়ের পর সুপার ওভারে শ্রীলঙ্কাকে হারিয়েছে স্বাগতিকরা।

শেষ চার ওভারে দক্ষিণ আফ্রিকার দরকার ছিল মাত্র ১৮ রান, হাতে ছিল ৭ উইকেট। এরপর নাটকের পর নাটক। একের পর এক উইকেট হারিয়ে আরও একবার 'চোকার্স' শব্দটা মনে করিয়ে দিচ্ছিল প্রোটিয়ারা। শেষ বলে দরকার ছিল ২ রান। তারা নিতে পারল মাত্র এক।

লাসিথ মালিঙ্গার করা সুপার ওভারে ১৪ রান নেয় দক্ষিণ আফ্রিকা। একটি করে ছক্কা-চারে ১৩ রানই আসে মিলারের ব্যাট থেকে। জবাবে ইমরান তাহিরের ওভারে মাত্র ৫ রান নিতে পারে শ্রীলঙ্কা।

এর আগে লো স্কোরিং এক থ্রিলার দেখেছেন দর্শকরা। প্রথমে ব্যাটিং করে ৭ উইকেটে মোটে ১৩৪ রান তুলতে পেরেছিল শ্রীলঙ্কা। ২৯ বলে ৩টি চার আর ১টি ছক্কায় ৪১ রান করেন কামিন্ডু মেন্ডিস। কিন্তু বাকিদের কেউই টি-টোয়েন্টির সঙ্গে মানানসই ব্যাটিংটা করতে পারেননি। থিসারা পেরেরা ২১ বলে ১৯, অ্যাঞ্জেলো পেরেরা ১৮ বলে ১৬ আর আভিস্কা ফার্নান্ডো ১৫ বলে করেন ১৬ রান।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ২৫ রান খরচায় ৩টি উইকেট নেন আন্দেলো ফেহলুখায়ো।

লক্ষ্য মাত্র ১৩৫ রানের। টি-টোয়েন্টি ক্রিকেটে যেটাকে মামুলিই বলা চলে। ডেভিড মিলার আর ফন ডার ডাসেনের ব্যাটিংয়ে সেটা আরও সহজ হয়ে যায়। ডাসেন ৩০ বলে ৩৪ করে আউট হন। রান আউটের কবলে পড়ার আগে মিলার মাত্র ২৩ বলে খেলেন ৪১ রানের ইনিংস, যে ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি আর ১টি ছক্কার মার।

কিন্তু ৩ উইকেটে ১১৮ রানে থাকা দক্ষিণ আফ্রিকা হঠাৎই খেই হারিয়ে বসে। ১৫ রানের মধ্যে তারা হারায় আরও ৫ উইকেট। ফলাফল, হাতের মুঠোয় থাকা ম্যাচ টাই।

এমএমআর/জেআইএম