ফের দুই সপ্তাহ মাঠের বাইরে মোস্তাফিজ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:২১ পিএম, ১১ এপ্রিল ২০১৯

নিউজিল্যান্ড সফর থেকে ফিরে বেশ কিছুদিন বিশ্রামে ছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের পেস ডিপার্টমেন্টের বড় নির্ভরতা মোস্তাফিজুর রহমান। কিন্তু প্রিমিয়ার লিগ খেলতে শুরু করেই আবার ইনজুরিতে ছিটকে গেছেন মাঠের বাইরে।

দশম রাউন্ডের ম্যাচে শাইনপুকুরের হয়ে মাঠে নেমেই নিজেকে মেলে ধরা। ৬.৫ ওভারে মাত্র ২৩ রানে ৩ উইকেট নিয়ে জানান দিয়েছিলেন, আমি আছি স্বাভাবিক ও চেনা ছন্দেই। ভক্ত-সমর্থক, অনুরাগিরা বুনেছিলেন আশার জাল।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ডে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে মোস্তাফিজের এমন পারফরম্যান্স তো আশা জাগানিয়াই। কিন্তু হঠাৎ মোস্তাফিজের ব্যাপারে মিললো দুঃসংবাদ। মাঠে ফিরে মাত্র এক ম্যাচ খেলেই ইনজুরিতে পড়ে গেছেন এ বাঁহাতি কাটার মাস্টার।

গতকাল (বুধবার) শাইনপুকুরের অনুশীলনে পায়ের গোড়ালিতে ব্যথা পেয়েছেন, এ কারণেই আজ বিকেএসপিতে খেলাঘর সমাজকল্যাণ সমিতির বিপক্ষে একাদশে নেই মোস্তাফিজ। তখনই প্রশ্ন উঠেছিলো, হঠাৎ কী হলো? এক ম্যাচ খেলেই কেন নেই একাদশে?

প্রাথমিকভাবে মনে হয়েছিল হয়তো ফিজিওর নির্দেশে বিশ্রাম দেয়া হয়েছে দ্য ফিজকে। কিন্তু খোঁজ লাগিয়ে জানা গেল ভিন্ন তথ্য। মূলত ইনজুরির কারণেই আজ খেলছেন না মোস্তাফিজ। খেলতে পারবেন না পরবর্তী দুই সপ্তাহের মধ্যে।

আজ দুপুরে জাগোনিউজের পক্ষ থেকে ফোন করা হলে বিসিবির প্রধান চিকিৎসক ড. দেবাশিষ চৌধুরী পরিষ্কার বলেন, 'গতকাল অনুশীলনের সময় বাম পায়ের গোড়ালিতে ব্যথা পেয়েছে মোস্তাফিজ। আমরা আজ এক্স-রে করেছি। তবে এক্স-রেতে কোনো ফ্র্যাকচার ধরা পড়েনি। তবু আমরা তাকে দুই সপ্তাহের রেস্ট দিয়েছি। এরপর আবার তার অবস্থা রিভিউ করা হবে।'

এদিকে ঠিক এক সপ্তাহ পর ১৮ তারিখে বিশ্বকাপের দল ঘোষণা করা হবে বাংলাদেশের। তবে মোস্তাফিজের মাঠে ফিরতে অপেক্ষা করতে হবে অন্তত ২৫ মে পর্যন্ত। ফলে বিশ্বকাপের স্কোয়াডে থাকলেও, হয়তো শুরু থেকেই বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পে থাকতে পারবেন না মোস্তাফিজ।

তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু তা মনে করেন না। তার ধারণা ৭-১০ দিনের মধ্যেই সুস্থ হয়ে অনুশীলনে ফিরতে পারবেন মোস্তাফিজ। জাগোনিউজকে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধান নির্বাচক।

এআরবি/এসএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :