লিন ঝড়ের পর তাহিরের ঘূর্ণিতে ১৬১ রানে থামল কলকাতা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ১৪ এপ্রিল ২০১৯

ইনিংসের ১৪তম ওভারে রবিন্দ্র জাদেজাকে পরপর তিন ছক্কা হাঁকিয়ে ক্রিস লিন পৌঁছে যান ৮১ রানে। সে ওভারেই আরও এক রান নেয়ায় ১৪ ওভার শেষে ৫০ বল খেলা লিনের সংগ্রহ ৮২ রান। তখনো ৬ ওভার বাকি থাকায় লিনের সেঞ্চুরি মনে হচ্ছিলো সময়ের ব্যাপার।

কিন্তু তা মানতে রাজি ছিলেন না দক্ষিণ আফ্রিকার বর্ষীয়ান লেগস্পিনার ইমরান তাহির। পরের ওভারেই আক্রমণে এসে প্রথম বলে সাজঘরে ফেরান ৮২ রান করা লিনকে। সবমিলিয়ে চতুর্থ বোলার হিসেবে আইপিএলে নেন ৪ উইকেট। তার ঘূর্ণিতে দারুণ শুরুর পরেও ১৬১ রানের বেশি করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স।

ঘরের মাঠে টসে হেরে আগে ব্যাট করতে নামে কলকাতা। উদ্বোধনী জুটিতে ৪.৫ ওভারে ৩৮ রান যোগ করেন লিন এবং সুনিল নারিন। এতে অবশ্য মাত্র ২ রানের অবদান রাখেন নারিন। পঞ্চম ওভারে ২ রান করে আউট হওয়ার আগে তিনি খেলেন ৭ বল।

Lynn

দ্বিতীয় উইকেটে ৪১ রান যোগ করেন নিতিশ রানা এবং লিন। এগারতম ওভারে বল হাতে আক্রমণে এসে জুটি ভাঙেন তাহির। রানাকে ২১ রানে ফেরানোর পর সে ওভারেই রবিন উথাপ্পাকে খালি হাতেই বিদায় করে দেন তাহির। তবে একপ্রান্ত ধরে ঠিকই খেলতে থাকেন লিন।

রবিন্দ্র জাদেজার ওপরে তোলেন ঝড়। কিন্তু তাহির থামান সেটি। আউট হওয়ার আগে ৭ চার ও ৬ ছক্কার মারে ৫১ বলে ৮২ রান করেন লিন। তাকে সাজঘরে পাঠানোর পর, সে ওভারেই আন্দ্রে রাসেলের কাছে একটি করে চার-ছক্কা হজম করেন তাহির। কিন্তু পঞ্চম বলে ঠিকই রাসেলকে পাঠিয়ে দেন ড্রেসিংরুমে।

পরে কলকাতা অধিনায়ক দীনেশ কার্তিক ১৪ বলে ১৮ এবং আগের ম্যাচে ফিফটি করা শুভমান গিল ২০ বলে ১৫ রান করলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬১ রানে থামে স্বাগতিকদের ইনিংস।

চেন্নাইয়ের পক্ষে বল হাতে ২৭ রান খরচায় ৪ উইকেট নেন তাহির। এছাড়া শার্দুল ঠাকুর ২টি এবং মিচেল স্যান্টনার নেন ১টি উইকেট।

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :