তাসকিনের বদলে রাহী, শফিউল কেন নয়?

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৭ পিএম, ১৬ এপ্রিল ২০১৯

বিশ্বকাপের মতো বড় মঞ্চে এক্সপ্রেস ফাস্ট বোলারের দরকার পড়বে। তাসকিন আহমেদ ফিট থাকলে তিনিই হতেন প্রথম পছন্দ। কিন্তু তাসকিন ফিট নন। মাঠে ফিরলেও ছন্দে ফিরতে সময় লাগবে।

পেসারদের ছন্দে ফিরতে সময় লাগেই। তাসকিন যে এখনও পুরোপুরি ফিট নন সেটা তার ঢাকা লিগে সর্বশেষ ম্যাচের পারফরম্যান্সেই স্পষ্ট। লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে একটি ম্যাচ খেলতে নেমেছিলেন, সেই ম্যাচেই ৫ ওভারে ৩৬ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

এমন একজনকে বিশ্বকাপের মতো বড় মঞ্চে নিয়ে যাওয়াকে ঝুঁকিই মনে করছেন নির্বাচকরা। তাসকিনের তাই জায়গা হয়নি। কিন্তু তাসকিনের বদলে তো অভিজ্ঞ শফিউল ইসলামকে নেয়া যেতো, যার আগেও বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে। তাকে বাদ দিয়ে কেন ওয়ানডে অভিষেক না হওয়া আবু জায়েদ রাহীকে নেয়া?

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘তাসকিন তো আসলে বড় সময় ইনজুরিতে ছিলো। ফিরে এসে লিগে মাত্র ১টি ম্যাচ খেলেছে। কাজেই তার ম্যাচ ফিটনেস এবং ছন্দে ফিরতে পেরেছে কি-না সে ব্যাপারে পুরোপুরি ধারণা পাওয়া সম্ভব ছিলো না।’

‘পঞ্চম পেসার হিসেবে তাসকিনের ইনজুরির কারণে শফিউলই ছিলো আমাদের প্রথম পছন্দ। কিন্তু সাম্প্রতিক সময়ে সে খুব একটা ছন্দে নেই। অন্যদিকে রাহী নিউজিল্যান্ড ট্যুরে টেস্টে ছিলো এবং সেখানে সুইং আদায় করে নিতে পেরেছে। আমরা মনে করছি ইংল্যান্ডেও সে তার পেস এবং সুইং দিয়ে সমীহ আদায় করে নিতে পারবে। এ কারণে শফিউল বা তাসকিনের বদলে সুযোগ পেল রাহী।’

এআরবি/এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :