ত্রিদেশীয় সিরিজে সব ম্যাচ খেলানো হবে না মোস্তাফিজকে!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ২২ এপ্রিল ২০১৯

সামনে আয়ারল্যান্ড সফর। যেখানে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। তার দুই সপ্তাহ পরেই বিশ্বকাপ। মূলত বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করতেই এই আয়ারল্যান্ড সফর টাইগারদের, দলের অবস্থা পরখ করে দেখারও।

তবে ওই সিরিজে সব ম্যাচে না-ও দেখা যেতে পারে বাংলাদেশ দলের পেস সেনসেশন মোস্তাফিজুর রহমানকে। বোলিং কোচ কোর্টনি ওয়ালশ চাইছেন না কোনো ধরণের ঝুঁকি নিতে। অ্যাঙ্কেলের চোট থেকে সেরে উঠার জন্য যেন কাটার মাস্টার পর্যাপ্ত সময় পান, সেজন্য তাকে আয়ারল্যান্ডে খুব বেশি খেলানোর পক্ষপাতী নন ওয়ালশ।

আয়ারল্যান্ড সফরের আগে ঢাকার মিরপুরে দলের প্রথম ট্রেনিং সেশন শেষে এমন কথা জানান ওয়ালশ। শুধু মোস্তাফিজকে নিয়ে নয়। বিশ্বকাপ দলে থাকা রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন আর আবু জায়েদ রাহিকে নিয়েও দুশ্চিন্তা আছে টাইগার বোলিং কোচের। রুবেল সাইড স্ট্রেইন, সাইফউদ্দিন টেনিস এলবো আর রাহি ছোট একটা চোটে ভুগছেন।

তবে দলের পেসারদের মধ্যে মোস্তাফিজকে নিয়েই বেশি সতর্ক ওয়ালশ। কারণটাও না বোঝার কথা নয়। বিশ্বকাপে বাংলাদেশ দলের পেস আক্রমণের সেরা অস্ত্র তো এই কাটার মাস্টারই। তাকে নিয়ে কোনো ধরণের ঝুঁকি নয়।

মোস্তাফিজ ফিট থাকলে বিশ্বকাপে দলের জন্য বড় অবদান রাখতে পারবেন, বিশ্বাস করেন ওয়ালশ। তবে আয়ারল্যান্ড সিরিজে যেন তার উপর বাড়তি চাপ দেয়া না হয়, সেটাও মাথায় রাখতে বলছেন ক্যারিবীয় এই কিংবদন্তি।

ওয়ালশ বলেন, ‘(মোস্তাফিজ) বিশ্বকাপে বড় ভূমিকা রাখতে পারে, যদি সে ফিট থাকে। যদিও আমি মনে করি না, আমরা একজন খেলোয়াড়ের উপরই নির্ভর করব। সাকিব, ম্যাশ (মাশরাফি) এবং রুবেল ধারাবাহিক। ইনজুরির পর থেকে ফিজ (মোস্তাফিজ) পুরোপুরি ধারালো হয়ে ফিরেনি, তার কিছুটা চোট সমস্যা আছে। পুরো ফিট মোস্তাফিজ আপনাকে ম্যাচ জেতাতে পারে, তবে তাকে যতটা সম্ভব ফিট রাখতে হবে। আমার উদ্বেগ হলো, আমরা যেন তার উপর বেশি চাপ দিয়ে না ফেলি। আয়ারল্যান্ডে যেন বেশি ব্যবহার না করি, সেটা হলে সে বিশ্বকাপে সতেজ হয়ে যেতে পারবে না।’

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :