মানুষের সেবা করতে ডাক্তার হতে চান সাকিব-কন্যা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৫১ পিএম, ২৩ এপ্রিল ২০১৯

বয়সটা এখনো ৪ হয়নি, কিছুদিন আগে উদযাপন করেছেন তৃতীয় জন্মদিন। অথচ এ বয়সেই কিনা জীবনের লক্ষ্যও ঠিক করে ফেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের একমাত্র কন্যা আলায়না হাসান অব্রি।

চিকিৎসা বিদ্যার প্রতি আলায়নার আগ্রহের কথা আগেও জানিয়েছিলেন তার মা, সাকিব-পত্নী উম্মে শিশির আহমেদ। এবার তিনি সে খবর সবাইকে জানালেন ভিডিও বার্তার মাধ্যমে। যেখানে স্পষ্ট ভাষায় নিজের ডাক্তার হওয়ার বাসনার কথা প্রকাশ করেন আলায়না।

শিশিরের ফেসবুক প্রোফাইলে আপলোড দেয়া ৬ সেকেন্ডের সেই ভিডিওতে আলায়নাকে শুদ্ধ ইংরেজিতে বলতে শোনা যায়, ‘আই ওয়ান্না বি অ্যা ডক্টর। আই ওয়ান্না হেল্প পিপল।’ তার ভাষ্য বাংলা করলে দাঁড়ায়, ‘আমি ডাক্তার হতে চাই। আমি মানুষকে সাহায্য করতে চাই।’

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি একটি স্ট্যাটাসের মাধ্যমে আলায়নার ডাক্তার হওয়ার ইচ্ছার কথা জানান শিশির। যেখানে তিনি লিখেন, ‘আমার ৩ বছরের বাচ্চার সঙ্গে কথোপকথন, অব্রি: মা, আমি প্রতিদিন ব্রাশ করি যাতে আমার দাঁতে ক্যাভিটি না হয়। মা, তুমি আমাকে স্টেথোস্কোপ কিনে দিও। আমি ডাক্তার হতে চাই। আমি তার এ কথা শুনে শুধুই ভাবছিলাম যে তার বয়সে এ দুইটি শব্দের ব্যাপারে জানতামই না আমি।’

উল্লেখ্য, বাবা সাকিব আল হাসানের আইপিএলের খেলা দেখতে হায়দরাবাদে গিয়েছিলেন সাকিব-কনা এবং পত্নী। তারা উভয়েই গতকাল (সোমবার) রাত সোয়া ৮টায় ফিরে এসেছেন দেশে। সঙ্গে ছিলেন সাকিবের গুরুতুল্য কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :