মাশরাফিসহ দেশে ফিরছেন ৫ জন, তামিম যাচ্ছেন দুবাই

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ১৮ মে ২০১৯

সফল এক সিরিজ শেষ করলো বাংলাদেশ। দেশের ইতিহাসে প্রথমবারের মতো আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টের ট্রফি হাতে তুলেছে টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজকে ফাইনালে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হয়েছে তারা।

বাংলাদেশের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার হাত ধরেই কাটলো শিরোপা খরা। এমন এক সাফল্য সঙ্গী করে দেশে ফিরছেন নড়াইল এক্সপ্রেস।

আয়ারল্যান্ডের উদ্দেশ্যে বাংলাদেশ ক্রিকেট দল দেশ ছাড়ার আগেই জানা গিয়েছিল, ত্রিদেশীয় সিরিজ শেষে বেশ কয়েকজন ক্রিকেটার ফিরে আসবেন। যারা পুনরায় বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ শুরুর আগেই যোগ দেবেন দলের সঙ্গে।

এ তালিকায় মাশরাফি বিন মর্তুজার নামটি নিশ্চিতভাবেই থাকবে, জাগো নিউজের প্রতিবেদনে সেটা আগেই প্রকাশ হয়েছে। এবার জানা গেল, মাশরাফির সঙ্গে দেশে ফিরছেন আরও ৪ জন।

মাশরাফির সঙ্গে তাসকিন আহমেদ আর নাঈম হাসান আজ (শনিবার) রাত এগারটায় দেশের বিমানে চড়বেন। ফরহাদ রেজা আর ইয়াসির রাব্বী উঠবেন কাল (রোববার) সকালের ফ্লাইটে।

আর জাতীয় দলের তারকা ওপেনার তামিম ইকবাল আয়ারল্যান্ড থেকে যাবে দুবাইতে, পরিবারের সঙ্গে সময় কাটাতে। ২৩ মে বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে পুনরায় যোগ দেবেন তিনি।

এদিকে আজ ১৮ মে থেকে পরবর্তী ৬ দিনে দলের যাবতীয় খরচ এবং নিরাপত্তার দায়িত্ব সম্পূর্ণ বাংলাদেশ টিম ম্যানেজম্যান্টের। এমন করে চলবে আগামী ২৩ মে পর্যন্ত। কারণ ২৪ মে থেকে শুরু হবে আইসিসির সাপোর্টিং পিরিয়ড। তখন থেকে বিশ্বকাপের শেষপর্যন্ত বাংলাদেশ দলের যাবতীয় দেখভালের দায়িত্ব আইসিসির।

২৪ মে দলের সঙ্গে যোগ দিতে দেশ ছাড়বেন হাবিবুল বাশার সুমন, তিনি যাবেন শুধু নির্বাচক হিসেবেই। আর সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করা মিনহাজুল আবেদীন নান্নু আজ (রোববার) রাতেই হয়তো দেশে চলে আসবেন।

এআরবি/এমএমআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :