এবারের বিশ্বকাপে সবচেয়ে বিধ্বংসী আন্দ্রে রাসেল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৮ এএম, ২০ মে ২০১৯

২০১৫ সালের পর মাত্র একটি ওয়ানডে খেলেছেন। এই আন্দ্রে রাসেলই কিনা ওয়ানডে বিশ্বকাপের দলে! যতটা অবাক হওয়ার কথা, মানুষ আসলে ততটা অবাক হননি।

আইপিএলের সুবাদে আন্দ্রে রাসেলের সামর্থ্য আসলে কম-বেশি জানা হয়ে গেছে সবারই। মাসলের যা পাওয়ার, তাতে ফরম্যাটটা আসলে কোনো বাধা নয় ক্যারিবীয় এই অলরাউন্ডারের জন্য। তিনি তো আর ছোটখাটো ছক্কা মারেন না!

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান মনে করা ক্রিস গেইলকে। আইপিএলে সাফল্য আর বর্তমান ফর্মের বিচারে এই গেইলকেও ছাড়িয়ে গেছেন রাসেল।

এবারের আইপিএলে সেরা পাঁচ রান সংগ্রাহকের মধ্যে তিন নম্বরে থেকে শেষ করেছেন আন্দ্রে রাসেল। ছক্কাও হাঁকিয়েছেন সবচেয়ে বেশি, ১৪ ম্যাচে ৫২টি। এক ম্যাচ কম খেলে যেখানে গেইলের ছক্কা ৩৪টি।

Andre-Russell

কলকাতা নাইট রাইডার্সের হয়ে ব্যাটিংয়ে প্রায় প্রতি ম্যাচেই রান করেছেন রাসেল, সেই রানগুলোও আবার করেছেন দুইশ-আড়াইশ স্ট্রাইকরেটে। বোঝাই যাচ্ছে, কতটা বিধ্বংসী ফর্মে আছেন এই অলরাউন্ডার।

২০১১ সালে ওয়ানডে অভিষেক। তবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের যে অবস্থা, তাতে থেমে থেমে খেলতে হয়েছে আন্দ্রে রাসেলকে। এভাবেই ৫২টি ওয়ানডে খেলেছেন, ২৮.৫১ গড়ে করেছেন ৯৯৮ রান। বল হাতে উইকেটও আছে ৬৫টি।

সব মিলিয়ে বিধ্বংসী এই অলরাউন্ডার এবারের বিশ্বকাপে হতে পারেন ওয়েস্ট ইন্ডিজ দলের তুরুপের তাস। তার দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে বিশ্বকাপে অসাধ্য সাধন করতে পারে ক্যারিবীয়রা, ফিরে পেতে পারে সেই হারানো গৌরব।

এমএমআর/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :