বোল্টের তোপে দিশেহারা ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ২৫ মে ২০১৯

কয়েকদিন পরই পর্দা উঠবে ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসরের। ক্রিকেট শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামতে ইতোমধ্যেই ইংল্যান্ডে পাড়ি জমিয়েছে বিশ্বকাপে অংশ নেওয়া দশ দল। মূল টুর্নামেন্টের আগে নিজেদের মধ্যে দুইটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে দলগুলো। গতকাল থেকে শুরু হয়েছে এই প্রস্তুতি ম্যাচ।

আজ নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দল ভারত ও নিউজিল্যান্ড। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের পেসার টেন্ট্র বোল্টের তোপের মুখে পড়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা। দলীয় সংগ্রহ ৫০ ছোঁয়ার আগেই সাজঘরে ফিরে গেছেন তিন ব্যাটসম্যান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভারে তাদের সংগ্রহ ৪ উইকেটে ৪১ রান।

বোল্টের বিধ্বংসী স্পেলে মাত্র ২৪ রানেই আউট হন তিন টপঅর্ডার রোহিত শর্মা, শিখর ধাওয়া ও লোকেশ রাহুল। পরে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে কোলিন ডি গ্র্যান্ডহোমের বলে সাজঘরে ফেরত যান ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

এদিকে সাউদাম্পটনে দিনের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান।

আগে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১০ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৫১ রান। ১৪ বলে ১৭ রান করে সাজঘরে ফেরত গেছেন অসি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আগামী ২৮ তারিখ কার্ডিফে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত।

এমএইচবি/এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]