তামিমের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৫ এএম, ২৭ মে ২০১৯

আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে প্রায় সব সাবেক ও বর্তমান তারকা খেলোয়াড়রা বেছে নিচ্ছেন নিজেদের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ। বাংলাদেশ থেকে দেশসেরা ব্যাটসম্যান তামিম ইকবালও জানিয়েছেন নিজেদের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশে থাকা খেলোয়াড়দের নাম।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর পক্ষ থেকে নিজের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ বাছাই করতে বলা হলে তামিম সে দলে রাখেন প্রিয় বন্ধু সাকিব আল হাসানকে। তামিমের এই একাদশে একমাত্র বাংলাদেশি সাকিবই।

এছাড়া নিজে এশিয়ান ক্রিকেটার হওয়ায় পুরো একাদশেই রয়েছে এশিয়ানদের জয়জয়কার। উপমহাদেশ থেকে সর্বোচ্চ ২ বার বিশ্বকাপ জেতা ভারতীয় ক্রিকেটারই রয়েছেন ৪ জন, যেখানে অধিনায়কত্ব পেয়েছেন ২০১১ সালের বিশ্বকাপ জেতা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

মজার বিষয় হলো অধিনায়ক হিসেবে দুই বিশ্বকাপ জেতা অধিনায়ক রিকি পন্টিংকে একাদশে রাখলেও অধিনায়কত্ব দেননি তামিম। এছাড়া বিশ্বকাপ ইতিহাসের সেরা দুই বোলার গ্লেন ম্যাকগ্রাহ এবং মুত্তিয়াহ মুরালিধরনকেও এই একাদশে রেখেছেন তামিম।

বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার সাকিবের সঙ্গে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে রয়েছেন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি জ্যাক ক্যালিস। এছাড়া পাকিস্তান থেকেও রয়েছেন ২ জন ক্রিকেটার। সবমিলিয়ে ৫ ব্যাটসম্যা, ২ জেনুইন অলরাউন্ডার এবং ৪ বোলার নিয়ে একাদশ সাজিয়েছেন তামিম।

তামিমের চোখে সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ (ব্যাটিং ক্রম অনুসারে)

শচিন টেন্ডুলকার (ভারত), ভিরেন্দর শেবাগ (ভারত), বিরাট কোহলি (ভারত), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, ভারত), ওয়াসিম আকরাম (পাকিস্তান), শোয়েব আখতার (পাকিস্তান), গ্লেন ম্যাকগ্রাহ (অস্ট্রেলিয়া) এবং মুত্তিয়া মুরালিধরন (শ্রীলঙ্কা)।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :