প্রবাসী সমর্থকদের সাকিবের ধন্যবাদ (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০০ এএম, ১৮ জুন ২০১৯

বিশ্বসেরা অলরাউন্ডার অথচ বিশ্বমঞ্চে নিজের সামর্থ্যের জানান দেবেন না- তা কি করে হয়? বাংলাদেশের সাকিব আল হাসান তা হতেও দেননি। বিশ্বকাপের চার ম্যাচেই নিজের জাত চিনিয়েছেন তিনি। এখন পর্যন্ত বিশ্বকাপে ৪ ইনিংসে ৩৮৪ রান করে বর্তমানে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকও বিশ্বসেরা এ অলরাউন্ডার।

আজ ক্যারিবীয়দের বিপক্ষে প্রথমে বল হাতে ৮ ওভার বোলিং করে ৫৪ রান দিয়ে নিলেন ২ উইকেট। তবু বাংলাদেশের সামনে ওয়েস্ট ইন্ডিজ দাঁড় করায় ৩২১ রানের সংগ্রহ। এই লক্ষ্য তাড়া করতে নামার পর দলীয় ৫২ রানের মাথায় আউট হয়ে যান সৌম্য সরকার। এরপরই মাঠে নামেন সাকিব।

তামিম ইকবালের সঙ্গে সাকিব গড়েন ৬৯ রানের জুটি। তামিম দুর্ভাগ্যজনকভাবে রানআউট হয়ে গেলে জুটি বাধেন মুশফিকের সঙ্গে। মাত্র ১২ রান টিকেছিল এই জুটি। মাত্র ১ রান করে আউট মুশফিক।

এরপরই মাঠে নামেন লিটন দাস। ৫ নম্বরে নামা লিটনের সঙ্গে ম্যাচ শেষ না করা পর্যন্ত জুটি বেধে খেলতে থাকেন সাকিব আল হাসান। গড়েন ১৮৯ রানের অবিচ্ছিন্ন এক জুটি।

বিশ্বকাপে টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে সাকিব নিজেও অপরাজিত ছিলেন ৯৯ বলে ১২৪ রান করে। ব্যাটে-বলে এমন দারুণ ইনিংস খেলার পর সবার প্রশংসায় ভাসছেন সাকিব। তবে ক্যারিবীয়দের বিপক্ষে এমন দারুণ পারফরমেন্সের পর সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

পুরো ম্যাচজুড়েই টনটনের মাঠে ছিলো বাংলাদেশি দর্শকদের আধিপত্য। ইনিংসের শুরুতে গেইলের উইকেট দিয়ে শুরু, পরে লিটন দাসের চার দিয়ে ম্যাচ জেতা- মাঝের পুরোটা সময় বাংলাদেশ, বাংলাদেশ চিৎকারে মাঠ গরম রেখেছেন প্রবাসী দর্শকরা।

তাই তো ম্যাচ শেষে সমর্থকদের ধন্যবাদ জানিয়ে সাকিব বলেন, ‘আপনাদের সব রকমের শুভকামনা জন্য ধন্যবাদ। আমাদের উপর সমর্থন বজায় রাখুন। আমার মনে হয় দল ভালো করছে। সবসময় আপনারা আমাদের যেভাবে সমর্থন দেন, সেভাবে সমর্থন দিয়ে গেলে আমার মনে হয় আমরা ভালো করবো।’

এমএইচবি/এসএএস

আপনার মতামত লিখুন :