রোজ বোলেও টাইগার সমর্থকদের ঢল

আরিফুর রহমান বাবু
আরিফুর রহমান বাবু আরিফুর রহমান বাবু , বিশেষ সংবাদদাতা সাউদাম্পটন থেকে
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ২৪ জুন ২০১৯

বাংলাদেশের এবারের বিশ্বকাপ মিশন চলছে উত্থান আর পতনের মধ্য দিয়ে। শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুরু, তারপর দুই ম্যাচে হার। একটি ম্যাচ হয় পরিত্যক্ত। তবে পয়েন্ট হারানোর সে ব্যথা টাইগাররা ভুলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রেকর্ড রান তাড়া করে। কিন্তু পরের ম্যাচেই আবার হার দেখতে হয়েছে অস্ট্রেলিয়ার কাছে।

তবে বাংলাদেশের বিশ্বকাপ স্বপ্নে যতই উত্থান-পতন চলুক। একটি জায়গায় টাইগারদের পতন নেই। সমর্থকরা গ্যালারিতে কখনো কমতি দেননি সমর্থনের। কার্ডিফ থেকে শুরু করে রোজ বোলে কোনো জায়গায়ই সমর্থকদের ঢলে ভাটা পড়েনি। এমনকি শ্রীলংকার সঙ্গে যে ম্যাচটা ভেসে গিয়েছিলো বৃষ্টিতে, সে ম্যাচেও স্টেডিয়ামে হাজির ছিলেন কয়েক হাজার সমর্থক।

SUPPORT-2

আগের ম্যাচগুলোর মতো আফগানিস্তানের বিপক্ষেও টাইগারদের সমর্থন দিতে সমর্থকদের ঢল নেমেছে সাউদাম্পটনের রোজ বোলেতে। ম্যাচ শুরুর ঘন্টাখানেক আগেই স্টেডিয়াম পাড়ায় হাজির হয়েছেন সমর্থকরা। যাদের বেশিরভাগের গায়েই লাল-সবুজের জার্সি।

কারো কারো হাতে আবার টাইগার ক্রিকেটারদের সমর্থন জানিয়ে লেখা প্ল্যাকার্ডও শোভা পাচ্ছে। অনেকে কয়েক ঘন্টা ভ্রমণ করে স্টেডিয়ামের গেইটে হাজির হয়েছেন প্রিয় জন্মভূমিকে সমর্থন দিতে, কেউ কেউ তো আবার সাত-সমুদ্র তেরো নদী পার করে ইংল্যান্ডেই পৌঁছে গেছেন ক্রিকেট দলের টানে।

SUPPORT-2

বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে টাইগাররা কেমন করবে, সে উত্তর এখনো অজানা। শেষ পর্যন্ত সেমির স্বপ্ন পূরণ করতে পারবে কিনা, সেটিও নিশ্চিত নয়। তবে দল যদি স্বপ্নপূরণ না-ও করতে পারে, তবু সমর্থনের অভাব হবে না সেটা বলে দেয়া যায় নির্ধিদ্বায়।

এআরবি/এমএইচবি/এমএমআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :