সাকিব সম্পর্কে যা বললেন আফগান অধিনায়ক

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:০০ এএম, ২৫ জুন ২০১৯

বিশ্বকাপে আফগানিস্তানের অবস্থাটা একেবারেই শোচনীয়। এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে সবগুলোতেই হেরেছে তারা। পয়েন্ট টেবিলেও তাই তাদের অবস্থানটা তলানিতে। আজ (সোমবার) নিজেদের সপ্তম ম্যাচে টাইগারদের কাছে ৬২ রানে হেরেছে আফগানরা।

এই ম্যাচে ব্যাট হাতে ফিফটি ও বল হাতে ৫ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। বল হাতে প্রায় একাই ধ্বস নামিয়েছেন আফগান ব্যাটিং লাইনআপে। ম্যাচ হারের পর বাংলাদেশের ম্যাচ জয়ের কৃতিত্ব সাকিবকে দিয়েছেন আফগান অধিনায়ক গুলবাদিন নায়েবও।

সাকিবের এমন দুর্দান্ত পারফরম্যান্সের ব্যাপারে আফগান অধিনায়ক বলেন, ‘অবশ্যই, শেষ দুইটি ম্যাচে আমরা কঠিন খেলা খেলেছি। আজ ফিল্ডিংয়ে আমরা ৩০-৪০ রান বেশি দিয়েছি। উইকেট ধীরগতির ছিলো, যা স্পিনারদের সহায়তা করেছে। কিন্তু দ্বিতীয় ইনিংসে সেটা আমাদের সহায়তা দেয়নি। তবে সব কৃতিত্ব সাকিবেরই। সেই পার্থক্য গড়ে দিয়েছে।’

বাংলাদেশের কাছে হেরে বাজে এক রেকর্ডেও নাম লিখিয়েছে আফগানিস্তান। ১৯৯২ সালের বিশ্বকাপে ৮ ম্যাচের ৭টিতেই হেরেছিল জিম্বাবুয়ে। যা এতদিন পর্যন্ত এক টুর্নামেন্টে সবচেয়ে বেশি হারের রেকর্ড ছিলো।

এই বিশ্বকাপে এখন পর্যন্ত খেলা ৭ ম্যাচের সবগুলোতে হেরে আফগানিস্তান নাম লিখিয়েছে জিম্বাবুয়ের পাশে। আফগান অধিনায়ক মনে করছেন ইনজুরিই এই টুর্নামেন্টে কাল হয়েছে তাদের জন্য।

তিনি আরও বলেন, ‘নাজিবউল্লাহ খুব জোরে খেলতে পারে। আমাদের মনে হয়েছে ইকরামকে আগে পাঠালে সে সিঙ্গেল নিয়ে ম্যাচটা ধরে রাখতে পারবে। আমার মনে হয় আমরা এই টুর্নামেন্টে কিছু একটা মিস করছি। যথাযথ প্রস্তুতি ছিলো না, সঙ্গে ইনজুরি সমস্যা তো আছেই।’

এমএইচবি/এসএএস

আপনার মতামত লিখুন :