আজই ফ্রান্স-সুইজারল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা সাকিবের

আরিফুর রহমান বাবু
আরিফুর রহমান বাবু আরিফুর রহমান বাবু , বিশেষ সংবাদদাতা সাউদাম্পটন থেকে
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ২৫ জুন ২০১৯

সাকিব আল হাসান তার ক্যারিয়ারের সেরা ফর্মে। সেটাও আবার বিশ্বকাপের মতো বড় মঞ্চে। বিশ্বসেরা অলরাউন্ডার তকমাটা যে তার নামের পাশে এমনি এমনি বসে যায়নি, এবারের আসরে সেটি ক্রিকেট বিশ্বকে দেখিয়ে দিচ্ছেন সাকিব।

এবারের বিশ্বকাপে ব্যাটে-বলে এখন পর্যন্ত বাংলাদেশ দলের সেরা পারফরমার সাকিব, আসরেরও। টাইগাররা এবার যে তিন ম্যাচ জিতেছে, সেই তিন ম্যাচেই ম্যাচসেরার পুরস্কার উঠেছে তার হাতে। বোঝাই যাচ্ছে, দলকে বলতে গেলে একাই টেনে নিয়ে যাচ্ছেন সাকিব।

তবে মাঠে শতভাগ নিংড়ে দেয়া সাকিবের তো মাঠের বাইরের সময়টাও ভালো কাটানো চাই। মন-শরীর ফুরফুরে থাকলেই তো দেশের হয়ে সেরাটা দিতে পারবেন!

এমনিতেও আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর হাতে সপ্তাহখানেকের মতো সময় পাচ্ছেন দলের সবাই। তাই তারা কিছুটা স্বস্তিতেই আছেন। টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে পাঁচদিনের ছুটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বার্মিংহামে পৌঁছেই জাতীয় দলের অন্য ক্রিকেটাররা যে যার মতো ঘুরতে বেরিয়ে যাবেন।

তবে টিম ম্যানেজম্যান্ট সূত্রে জানা গেছে, সাকিব ছাড়া কেউ যুক্তরাজ্যের বাইরে যাবেন না। একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, পাঁচ দিনের ছুটিতে ক্রিকেটারদের বড় অংশ লন্ডন চলে যাবে। সেখানেই আত্মীয় পরিবার পরিজনদের সাথে সময় কাটাবেন তারা।

আর সাকিব গতকাল (সোমবার) খেলা শেষে সাউদাম্পটনে হোটেলে ফিরে সপরিবারে লন্ডন চলে গেছেন। সেখান থেকে আজ (মঙ্গলবার) ফ্রান্স ও সুইজারল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করবেন বিশ্বসেরা ও সময়ের সেরা এই অলরাউন্ডার।

সাউদাম্পটনের রোজ বোলে আফগানিস্তানের বিপক্ষে প্রত্যাশিত জয়ের পর সাত ম্যাচ শেষে ৭ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল খেলার আশা এখনও টিকে রয়েছে টাইগারদের।

সে মিশনে বাংলাদেশের পরবর্তী ম্যাচ বার্মিংহামে। প্রতিপক্ষ এখনও পর্যন্ত অপরাজিত থাকা ভারত। ম্যাচটি জুলাই মাসের ২ তারিখ। লম্বা বিরতিতে ছুটি কাটিয়ে নিজেদের প্রস্তুত করে নিতে পারবেন মাশরাফি-সাকিবরা।

এআরবি/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]